• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রী ফেলোশিপ-২০১৯ এর ঘোষণা

  অধিকার ডেস্ক    ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১৯

ফেলোশিপ
প্রধানমন্ত্রী ফেলোশিপ-২০১৯ ঘোষণা

মাস্টার্সের জন্য ৬০ লাখ টাকা ও পিএইচডির জন্য ২ কোটি টাকা করে প্রধানমন্ত্রী ফেলোশিপ-২০১৯ এর ঘোষণা দিয়েছে সরকার। ইতোমধ্যে বাংলাদেশের নাগরিকদের কাছে থেকে আবেদনপত্র আহ্বান করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

আবেদনের যোগ্যতা : ১ জুলাই ২০১৯ থেকে ৩১ ডিসেম্বর ২০১৯ মধ্যে বিশ্ববিদ্যালয় থেকে শর্তহীন অফার লেটার (ফুল টাইম)। বিশ্ববিদ্যালয়য়ের আন্তর্জাতিক র‌্যাংঙ্কিং ১ থেকে ৩০০ এর মধ্যে হতে হবে (দ্য টাইমস হাইয়ার অ্যাডুকেশন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাংকিং ২০১৯ বা কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাংকিংস ২০১৯)। টোফেলের এর ফল ৮০’র ওপর হতে হবে এবং আইএলটিএসের ফল ৬ বা তার ওপর হতে হবে।

বয়সসীমা : পিএইচডির জন্য ৪৫, মাস্টার্সে জন্য ৪০ বছর।

যেসব স্থানের প্রার্থীদের জন্য প্রযোজ্য : বাংলাদেশি নাগরিক

আবেদন পদ্ধতি : আবেদনপত্রটি ‘আবেদন করুন’ বাটনে ক্লিক করে তা পূরণ করুন

আবেদনপত্রটি ইমেইল করে দিন [email protected].(পিএইচডি) [email protected] 2019@ (মাস্টার্স) ঠিকানায় আপনার আবেদনপত্রটির সঙ্গে নিম্নোক্ত নথিগুলো সংযুক্ত করে পাঠাতে হবে। মাইক্রোসফট এবং পিডিএফ দুই ফর্মেটেই পাঠাতে হবে।

আপনার স্টেটমেন্ট অব পারপাস, স্কলারশিপের উপযুক্ত সময়, আপনার প্রস্তাবিত গবেষণার সঙ্গে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নের সম্পর্ক, পেশাগত জীবনে আপনার গবেষণার সম্ভাবনা এবং পেশাগত জীবনের অভিজ্ঞতা পাঠাতে হবে।

শিক্ষাজীবনের সকল সনদ এবং নম্বরপত্র, জাতীয় পরিচয়পত্র, টোফেল/ আইএলটিএসের ফল, শর্তহীন অফার লেটার, অভিজ্ঞতার সনদ, সদ্য তোলা ২ কপি পাসপোর্ট সাইজের ছবি পাঠাতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড