• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪র্থ শ্রেণির কর্মকতাদের নিয়োগের ফল প্রকাশের দাবিতে বিক্ষোভ

  অধিকার ডেস্ক    ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:২৩

মাউশি
ছবি : ইন্টারনেট

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে (মাউশি) অফিস সহায়ক পদে নিয়োগের মৌখিক পরীক্ষার ফল প্রকাশের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ মিছিল করেছে নিয়োগ প্রার্থীরা।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) এ বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেন তারা। পরে মিছিল নিয়ে শিক্ষা ভবনের দিকে অগ্রসর হতে থাকলে পুলিশ তাদের থামিয়ে দেয়।

এ সময় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচিতে নিয়োগ প্রার্থী আক্তার হোসেন, রফিকুল ইসলাম এবং আব্দুল গফফার বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ৩য় ও ৪র্থ শ্রেণির শূন্যপদ পূরণের লক্ষ্যে ২০১৩ সালের ৭ মার্চ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। ওই বছর ১৪ জুন প্রথম পর্যায়ে পরীক্ষা অনুষ্ঠিত হলে তা দুর্নীতির অভিযোগে বাতিল হয়। এই নিয়োগের পরীক্ষা গ্রহণের সঙ্গে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার সমিতির তৎকালীন কতিপয় নেতা জড়িয়ে পড়লে দুর্নীতি দমন কমিশন বিস্তারিত জানতে চায়। এ ঘটনায় দীর্ঘ পাঁচ বছরের দুদকের ওই চিঠির জবাব দেয়নি শিক্ষা অধিদপ্তর।

২০১৭ সালের ৭ জুলাই ৪র্থ শ্রেণির অফিস সহায়ক পদে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৩ হাজার ৮৭৮ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে ২০১৭ সালের ১০ সেপ্টেম্বর থেকে ১৯ নভেম্বর মৌখিক পরীক্ষা গ্রহণ করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। পরীক্ষা শেষ হওয়ার ১ বছরের বেশি পেরিয়ে গেলেও এখনো ফল প্রকাশ করা হয়নি। নিয়োগ বিজ্ঞপ্তির অন্য সব পদের নিয়োগ সম্পন্ন হলেও অফিস সহায়ক ও বুক সর্টার পদের নিয়োগ আটকে রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড