• রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ৫ ফাল্গুন ১৪২৫  |   ১৯ °সে
  • বেটা ভার্সন

পুলিশ কর্মকর্তা যখন শিক্ষক!

  অজিএমইএসইউসি প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৩৮

পাঠদান
শিক্ষার্থীদের পাঠদান করছেন পুলিশ কর্মকর্তা মুহাম্মদ সাইফুল ইসলাম (ছবি : সম্পাদিত)

সম্প্রতি চট্টগ্রামের লোহাগাড়া থানায় যোগদানের পর থেকেই নানা সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে শুরু থেকেই আলোচনায় রয়েছেন এ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সাইফুল ইসলাম।

তিনি তার দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজকর্ম করে থানার সাধারণ মানুষের মন জয় করতে পেরেছেন বলে দাবি সংশ্লিষ্টদের। তবে পর্যবেক্ষণ করে দেখা গেছে, তিনি শিক্ষার ক্ষেত্রেই সবচেয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন।

গত কিছু দিন আগেও উপজেলার আধুনগর গুলে জার বালিকা উচ্চ বিদ্যালয়ে পরিদর্শনকালে ক্লাস নিতে গিয়ে দেখতে পান ৪ জন শিক্ষার্থীর পড়ালেখার প্রতি প্রবল আগ্রহ থাকা সত্ত্বেও পারিবারিক অচলাবস্থার কারণে পড়ালেখা বন্ধ হয়ে যাওয়ার আশংকা দেখা দিয়েছে। এরপর ওসি সাইফুল ইসলাম এই ৪ শিক্ষার্থীর পড়ালেখার দায়িত্ব নিজ কাঁধের ওপর নেন।

তিনি শেষ ১১ ফেব্রুয়ারি (সোমবার) উপজেলার চুনতি মেহেরুন্নিছা মাধ্যমিক বিদ্যালয়ে পরিদর্শনকালে ৯ম শ্রেণির কক্ষে পাঠদান করান। তিনি শিক্ষার্থীদেরকে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়াচর্চায় মনোযোগী হওয়ার পরামর্শ দেন।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, তোমরা আগামী দিনের কাণ্ডারী। তোমারা আগামী দিনে দেশ ও সমাজের উন্নয়নে কাজ করবে। নৈতিক শিক্ষা অর্জনের মাধ্যমে দেশ ও জাতি গঠনে তোমরাই অবদান রাখবে। বিশেষ করে, তিনি ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক ও নারী শিশু নির্যাতন বন্ধে  সকলে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান সাইফুল ইসলাম।

এছাড়াও তিনি মাঝেমধ্যে উপজেলার বিভিন্ন বিদ্যালয় পরিদর্শন করতে গিয়ে পাঠদান করান।

আরও পড়ুন : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং কার্নিভালের উদ্বোধন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড