• রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

২০ ফেব্রুয়ারি স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন

  অধিকার ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৪৭
নির্বাচন
২০১৫ সালের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন (ছবি : সংগৃহীত)

তফসিলের ঘোষণা অনুযায়ী আগামী ২০ ফেব্রুয়ারি দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সুষ্ঠুভাবে নির্বাচন গ্রহণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। 

নির্বাচনি তফসিল অনুযায়ী আগামী ১৩ ফেব্রুয়ারি মনোনয়ন আহ্বান এবং ১৪ ফেব্রুয়ারির মধ্যে প্রার্থীদের মনোনয়ন পত্র জমা দিতে হবে। একি দিনে মনোনয়ন বাছাই ও বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ১৬ ফেব্রুয়ারি শিক্ষার্থীদের মনোনয়ন প্রত্যাহারে শেষ দিন। এদিনই প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। এরপর আগামী ২০ ফেব্রুয়ারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

শিশুকাল থেকে গণতন্ত্র চর্চা ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শিক্ষার্থীদের শ্রদ্ধাশীল হতে, অন্যের প্রতি সহিষ্ণুতা বৃদ্ধিতে এবং ঝরে পড়া রোধে সহযোগিতার লক্ষ্যে প্রাথমিক পর্যায়ে স্টুডেন্টস কাউন্সিল গঠনের গুরুত্ব অপরিসীম। ২০১০ সালে প্রথম বাংলাদেশে স্টুডেন্ট কাউন্সিলের কার্যক্রম শুরু হয়। এরপর ২০১৩ সালে সারা দেশে স্টুডেন্ট কাউন্সিল গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড