• শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

যেকোনো সময় মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

  নিজস্ব প্রতিবেদক

০৪ এপ্রিল ২০২১, ১৫:৫২
মেডিকেল ভর্তি পরীক্ষা
মেডিকেল ভর্তি পরীক্ষা। (ছবি: সংগৃহীত)

দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় গত শুক্রবার (২ এপ্রিল)। এ পরীক্ষার ফল প্রকাশের সব ধরনের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। যেকোনো সময় ফল প্রকাশিত হতে পারে। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট থেকে এবং টেলিটক মোবাইলের এসএমএসের মাধ্যমে ফল জানা যাবে।

রবিবার (৪ এপ্রিল) বিকাল ৩টায় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবিব এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, প্রথমবারের মতো বুয়েটের বিশেষজ্ঞ একটি দল শুক্রবারের পর থেকে দিনরাত পরিশ্রম করে মেডিকেলে ভর্তির ফল প্রস্তুত করেছে। আশা করছি সন্ধ্যার পরেই ফল প্রকাশ করতে পারব।

আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে না জানিয়ে তিনি বলেন, ভর্তি পরীক্ষার্থীরা ওয়েবসাইটে ঢুকে ফল জানতে পারবেন। মোবাইলের এসএমএস-এর মাধ্যমেও ফল জানা যাবে।

রাজধানীসহ সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে এবার এমবিবিএস প্রথম বর্ষের (২০২০-২১) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় অংশ নিতে আবেদন করেন ১ লাখ ২২ হাজার ৮৭৪ জন। তবে পরীক্ষায় অংশ নিয়েছেন ১ লাখ ১৬ হাজার ৮৫৬ জন। অনুপস্থিত ছিলেন ৬ হাজার ১৮ জন। সরকারি ১৮টি মেডিকেল কলেজে আসন সংখ্যা তিন হাজার ২১২টি।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড