• বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে শিক্ষক বরখাস্ত

  শিক্ষা ডেস্ক

১৮ অক্টোবর ২০২০, ১৪:০৮
কে পি মাধ্যমিক বিদ্যালয়
সিঙ্গাশৌলপুর কে পি মাধ্যমিক বিদ্যালয় (ছবি : সংগৃহীত)

নড়াইল সদর উপজেলার সিঙ্গাশৌলপুর কে পি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষককে দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে আনিত অভিযোগগুলো প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় সহকারী প্রধান শিক্ষক স্বপন কুমার বিশ্বাসকে বরখাস্ত করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সদর উপজেলার সিঙ্গাশৌলপুর কেপি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক থাকাকালে স্বপন কুমার বিশ্বাস সরকারি বই বিক্রি করে ৪০ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগ ওঠে। অপরদিকে বিদ্যালয়ের বিভিন্ন খাত থেকে উপার্জিত ৪১ লাখ ৭৮ হাজার ২৩৮ টাকার সঠিক হিসাব দিতে তিনি ব্যর্থ হয়েছেন বলেও জানা গেছে।

তিনি উদ্দেশ্য প্রণোদিতভাবে বিদ্যালয়ের কর্মরত কোষাধ্যক্ষের কাছে থেকে হিসাবের (টালি) খাতা নিয়ে যান। তার কাছে ওই খাতা বারবার ফেরত চাওয়ার পরও ফেরত না দেওয়া, শিক্ষকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ উত্থাপিত হয়। অপরদিকে প্রধান শিক্ষককে কাজে সহায়তা না করে বিভিন্ন অনিয়ম-দুর্নীতি অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি খায়রুজ্জামান জানান, ‘তার বিরুদ্ধে আনিত সব অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। তাই কর্মস্থল থেকে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।’

সহকারী প্রধান শিক্ষক স্বপন কুমার বিশ্বাস জানান, ‘আমি কোনো চিঠি হাতে পাইনি।’ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোড়ল আবুল হোসেন জানান, ‘স্বপন কুমার বিশ্বাসের বিভিন্ন অনিয়ম-দুর্নীতির কারণে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। আমি বরখাস্তকৃত চিঠি তার কাছে দিতে গেলে তিনি তা গ্রহণ করেননি। তাই ডাকযোগে চিঠি পাঠানো হয়েছে।’

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড