• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

১ জুলাই থেকে এইচএসসির মূল সনদ বিতরণ

  শিক্ষা ডেস্ক

৩০ জুন ২০২০, ১৬:২৯
ঢাকা শিক্ষা বোর্ড
ছবি : সংগৃহীত

জুলাইয়ের ১ তারিখ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণদের মূল সনদ বিতরণ শুরু করবে ঢাকা শিক্ষা বোর্ড। ২৭ জুলাই পর্যন্ত বোর্ড থেকে ২০১৯ সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণদের মূল সনদ বিতরণ করা হবে। কলেজের অধ্যক্ষ নিজে বা প্রতিনিধি মারফত বোর্ড থেকে সনদ গ্রহণ করে শিক্ষার্থীদের বিতরণ করবেন।

সোমবার (২৯ জুন) ঢাকা বোর্ড থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

জানা গেছে, আগামী ১ জুলাই ঢাকা মহানগর, ৬ জুলাই গাজীপুর ও মানিকগঞ্জ জেলা, ৮ জুলাই নারায়ণগঞ্জ ও নরসিংদী জেলা, ১৩ জুলাই মাদারীপুর, শরিয়তপুর ও ঢাকা জেলা, ১৫ জুলাই কিশোরগঞ্জ ও নেত্রকোনা জেলা, ২০ জুলাই জামালপুর ও শেরপুর জেলা, ২২ জুলাই ফরিদপুর ও গোপালগঞ্জ জেলা, ২৭ জুলাই টাঙ্গাইল ও রাজবাড়ী জেলা এবং ২৯ জুলাই মুন্সিগঞ্জ ও ময়মনসিংহ জেলার কলেজগুলোর এইচএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের মূল সনদ বিতরণ করা হবে।

বিজ্ঞপ্তিতে কলেজগুলোর অধ্যক্ষ বা তাদের প্রতিনিধিকে শিক্ষার্থীদের মূল সনদ গ্রহণ করতে বলা হয়েছে। বোর্ডের ৪ নম্বর ভবনের ৫ তলা থেকে এইচএসসির সনদ বিতরণ করা হবে। নির্ধারিত দিনে নির্ধারিত জেলার অধ্যক্ষরা সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত সনদ তুলতে পারবেন।

আরও পড়ুন : ৩৮তম বিসিএসের ফল ঘোষণা হতে পারে বিকালে

মূল সনদপত্র গ্রহণ করার জন্য গ্রুপ ভিত্তিতে কতজন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে তার বিবরণসহ বোর্ডে আসতে হবে। অধ্যক্ষ নিজে অথবা দায়িত্বশীল প্রতিনিধিকে প্রাধিকার পত্র দিয়ে তিনটি নমুনা স্বাক্ষর সত্যায়িতসহ সনদপত্র গ্রহণ করতে বলেছে ঢাকা বোর্ড। ভারপ্রাপ্ত অধ্যক্ষদের নিজের বা প্রতিনিধির বেলায় প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির বা গভর্নিং বডির সিদ্ধান্তের কপিসহ মূল সনদপত্র গ্রহণের জন্য আবেদনের ওপর ম্যানেজিং কমিটির সভাপতি বা গভর্নিং বডির চেয়ারম্যান অথবা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারের স্বাক্ষর নিয়ে আসতে বলা হয়েছে। তাছাড়া মূল সনদ দেয়া সম্ভব হবে না বলে সাফ জানিয়েছে বোর্ড।

আর কোনো শিক্ষার্থী সাময়িক সনদপত্র গ্রহণ করে থাকলে মূল সনদপত্র নেওয়ার সময় সাময়িক সনদপত্র পরীক্ষা নিয়ন্ত্রকের দপ্তরে ফেরত দিতে বলা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড