• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুজিব শতবর্ষে শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ চায় স্বাশিপ

  শিক্ষা ডেস্ক

০৮ জুন ২০২০, ১৯:২১
স্বাধীনতা শিক্ষক পরিষদ
ছবি : সংগৃহীত

দেশের শিক্ষা ব্যবস্থার সার্বিক স্বার্থে মুজিব শতবর্ষে শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবি জানিয়েছে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ)।

একই সঙ্গে স্বতন্ত্র ইতেদায়ি, অনার্স- মাস্টার্স, সেকায়েপ প্রকল্পের শিক্ষকসহ সব ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার দাবি জানিয়েছে সংগঠনটি।

সোমবার (৮ জুন) স্বাশিপ আয়োজিত এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব দাবি জানানো হয়।

এ সময় শিক্ষকদের বাড়িভাড়া, চিকিৎসা ভাতা, উৎসব ভাতা বৃদ্ধি এবং অতিদরিদ্র শিক্ষার্থীদের জন্য বিশেষ বৃত্তি, কিন্ডারগার্টেন শিক্ষকদের জন্য বিশেষ প্রণোদনা প্রদানের জন্য আসন্ন বাজেটে পর্যাপ্ত অর্থ বরাদ্দের দাবি জানিয়েছে স্বাধীনতা শিক্ষক পরিষদ।

এছাড়া প্রাথমিক বিদ্যালয়ের প্যানেল শিক্ষকদের যোগ্যতার ভিত্তিতে নিয়োগদান এবং বেসরকারি শিক্ষকদের বদলি কার্যকর করার দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু। স্বাগত বক্তব্য রাখেন স্বাশিপ সভাপতি অধ্যাপক ডক্টর আবদুল মান্নান চৌধুরী।

আরও পড়ুন : শেকৃবি শিক্ষার্থী আশিকের মৃত্যুতে উপাচার্যের শোক

লিখিত বক্তব্যে অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু বলেন, করোনায় শিক্ষা সেক্টর ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ইতোমধ্যে অনেক কিন্ডারগার্টেন স্কুল বন্ধ হয়ে গেছে। ননএমপিও প্রতিষ্ঠানগুলো চরম অর্থ সঙ্কটে পড়েছে। এসব প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীরা অর্থাভাবে মানবেতর জীবনযাপন করছেন। এমতাবস্থায় শিক্ষা খাতে পর্যাপ্ত অর্থ বরাদ্দ না করা হলে শিক্ষা সেক্টর চরম সঙ্কটে নিপতিত হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড