• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রাথমিকের শিক্ষক-শিক্ষার্থীদের তথ্য দ্রুত নিবন্ধনের নির্দেশ

  শিক্ষা ডেস্ক

১৮ মে ২০২০, ২১:০২
নিবন্ধন
ছবি : সংগৃহীত

প্রাথমিক বিদ্যালয়ে চলতি বছরের শিক্ষার্থী ভর্তির তথ্য এন্ট্রি, শিক্ষক বদলি সংক্রান্ত পদায়ন (অধিক্ষেত্র অনুযায়ী) কার্যক্রম সম্পন্নকরণ এবং নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের প্রোফাইল নিবন্ধন সম্পন্ন করতে নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

আগামী ৩০ মে এর মধ্যে এ কাজ সম্পন্ন করতে নির্দেশ দিয়েছেন অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ। রবিবার (১৭ মে) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এ নির্দেশনা প্রকাশ করা হয়।

এতে বলা হয়, সারা বাংলাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০২০ সালের শিক্ষার্থী ভর্তি কার্যক্রম ২৮ ফেব্রুয়ারি শেষ হয়। এছাড়া জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত নীতিমালা অনুযায়ী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বদলি কার্যক্রম সম্পন্ন করা হয়। অতি সম্প্রতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন শিক্ষক নিয়োগ করা হয় এবং নবনিয়োগপ্রাপ্ত শিক্ষকরা ইতোমধ্যে বিদ্যালয়ে যোগদান করেছেন।

আরও পড়ুন : ৯০ শতাংশ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী অনলাইন ক্লাস চায় না

নির্দেশনায় আরও বলা হয়, ই-প্রাইমারি স্কুল সিস্টেমে তথ্য হালনাগাদকরণ একটি ধারাবাহিক প্রক্রিয়া। এ ধারাবাহিকতায় ২০২০ সালের শিক্ষার্থী ভর্তির তথ্য এন্ট্রি, শিক্ষক বদলি সংক্রান্ত পদায়ন (অধিক্ষেত্র অনুযায়ী) কার্যক্রম সম্পন্নকরণ এবং নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের প্রোফাইল এন্ট্রি দ্রুততার সঙ্গে সম্পন্ন করা অত্যন্ত জরুরি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড