• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাদ পড়া শিক্ষকদের এমপিও আবেদন শুরু ২২ মে

  শিক্ষা ডেস্ক

১৫ মে ২০২০, ২৩:১৩
মাউশি
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (ছবি : সংগৃহীত)

নতুন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের দ্বিতীয় দফায় এমপিওভুক্তির আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে আগামী ২২ মে।

বৃহস্পতিবার (১৪ মে) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে প্রথম দফায় গত ২ মে এ আবেদন শুরু হয়ে চলে ৫ মে পর্যন্ত। কিন্তু এর মধ্যে যারা আবেদন করতে পারেননি তাদের ফের আবেদনের সুযোগ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। ২২ মে থেকে বাদপড়া স্কুল-কলেজ শিক্ষকদের আবেদন গ্রহণ করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২২ মে থেকে নতুন এমপিওভুক্ত স্কুল-কলেজ শিক্ষকদের আবেদন গ্রহণ করা হবে। এ প্রক্রিয়া চলবে ৩১ মে পর্যন্ত। ৪ জুনের মধ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের এমপিওর আবেদনগুলো নিষ্পত্তি করতে বলা হয়েছে। আর ৮ জুনের মধ্যে জেলা শিক্ষা কর্মকর্তাদের আবেদনগুলো নিষ্পত্তি করতে বলা হয়।

এছাড়া ১৫ জুনের মধ্যে আঞ্চলিক উপ-পরিচালকদের এমপিও আবেদন অগ্রায়ন করতে বলা হয়েছে। আবেদন করা শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তি ও ব্যক্তিগত কোড নম্বর দেওয়া হবে।

কলেজ ও ডিগ্রি কলেজ শিক্ষকদের আবেদন চলবে ২২ মে থেকে ২ জুন পর্যন্ত। আঞ্চলিক পরিচালকদের ১৫ জুনের মধ্যে কলেজ শিক্ষক-কর্মচারীদের এমপিও আবেদন অগ্রায়ন করতে বলা হয়েছে।

আরও পড়ুন : করোনা রোগীদের জিনোম সিকোয়েন্সিং করবে ঢাবি

অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক বলেছেন, দ্বিতীয় ধাপে এমপিও আবেদন শুরু হবে ২২ মে থেকে। ৫ মে’র মধ্যে যারা প্রথম ধাপে আবেদন করেছেন তাদের বিষয়ে সিদ্ধান্ত নিতে মিটিং ডাকা হয়েছে। আবেদন প্রক্রিয়া শেষে দ্বিতীয় ধাপের কার্যক্রমও দ্রুত শেষ হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড