• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নগদ অর্থ পাবেন প্রাথমিক শিক্ষার্থীদের মায়েরা

  শিক্ষা ডেস্ক

১৫ মে ২০২০, ২১:৩৫
প্রাথমিক
ছবি : সংগৃহীত

করোনাভাইরাস পরিস্থিতিতে সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষার্থীর মায়েদের নগদ অর্থ দেওয়া হবে। শিক্ষা উপকরণ ও চলতি বছরের ছয় মাসের উপবৃত্তি বাবদ মোট এক হাজার ৯০০ টাকা রকেট অথবা বিকাশ অ্যাকাউন্টে পাঠানো হবে বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) থেকে জানা গেছে।

ডিপিই থেকে জানা গেছে, শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ হিসেবে স্কুল-ড্রেস, ব্যাগ ও জুতা ক্রয় বাবদ মাথাপিছু এক হাজার টাকা করে দেওয়া হবে। সম্প্রতি বিষয়টি সরকারি অনুমোদনের পরে উপবৃত্তি প্রকল্পের ফেস-৩ (তৃতীয় ধাপে) এ কার্যক্রমে অন্তর্ভুক্ত করা হয়েছে। বর্তমানে অনলাইন ভিত্তিক এই অর্থ প্রদানের কার্যক্রম শুরু করা হয়েছে।

জানা গেছে, করোনা পরিস্থিতিতে কিছুটা আর্থিক সহায়তা দিতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত উপবৃত্তির অর্থ প্রদান করা হবে। মাসিক ১৫০ টাকা হারে ছয় মাসে মোট ৯০০ টাকা প্রদান করা হবে।

শিক্ষা উপকরণ বাবদ অর্থ ও ছয় মাসের উপবৃত্তির অর্থ শিক্ষার্থীর মায়েদের মোবাইল নম্বরে মোট এক হাজার ৯০০ টাকা পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ডিপিই মহাপরিচালক মো. ফসিউল্লাহ বলেন, ‘বর্তমান করোনা পরিস্থিতিতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবারগুলোকে সহায়তা করতে ছয় মাসের উপবৃত্তি ও শিক্ষা উপকরণ বাবদ এক হাজার ৯০০ টাকা মোবাইল নম্বরে পাঠানো হবে।

আরও পড়ুন : ঈদের আগেই বেতন পাচ্ছেন নতুন এমপিওভুক্ত শিক্ষকরা

তিনি বলেন, ইতোমধ্যে আমাদের সব প্রস্তুতি শুরু হয়ে গেছে, আগামী এক সপ্তাহের মধ্যেই এ অর্থ শিক্ষার্থীদের মায়েদের মোবাইল নম্বরে বিকাশ বা রকেট অ্যাকাউন্টে পাঠানোর চেষ্টা করা হচ্ছে।

খুব দ্রুতই এ অর্থ তাদের কাছে পৌঁছে দেয়ার চেষ্টা করা হচ্ছে। দুর্যোগকালীন সময়ে এই অর্থ পেলে কিছুটা হলেও শিক্ষার্থীর পরিবারগুলো উপকৃত হবেন বলেও জানান তিনি।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড