• শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আজ থেকে সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস শুরু

  শিক্ষা ডেস্ক

০৭ এপ্রিল ২০২০, ১২:১৫
প্রাথমিকের ক্লাস
সংসদ বাংলাদেশ টিভি (ছবি : সংগৃহীত)

সংসদ টেলিভিশনে আজ মঙ্গলবার (৭ এপ্রিল) প্রাথমিক স্তরের ক্লাস সম্প্রচার শুরু হচ্ছে। সংসদ বাংলাদেশ টিভির মাধ্যমে ওইদিন থেকে প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত রেকর্ড কর ক্লাস সম্প্রচার করা হবে। 

‘ঘরে বসে শিখি’ শিরোনামে এ কার্যক্রম শুরু হচ্ছে। গত ৫ এপ্রিল ৭, ৮ ও ৯ এপ্রিল সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস সম্প্রচারের রুটিন প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, প্রতিদিন দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম এ ছয় শ্রেণির ক্লাস সংসদ টিভিতে প্রচার করা হবে। প্রতিটি ক্লাস হবে ২০ মিনিটের। 

দুপুর ২টা থেকে ২টা ২০ মিনিট পর্যন্ত প্রাক-প্রাথমিক শ্রেণির ক্রিয়াকলাপ ভিত্তিক আনন্দদায়ক শিখন ক্লাস প্রচার করা হবে। 

দুপুর ২টা ২০ মিনিট থেকে ২টা ৪০ মিনিট পর্যন্ত প্রথম শ্রেণির বাংলা ক্লাস ও দুপুর ২টা ৪০ মিনিট থেকে ৩টা পর্যন্ত দ্বিতীয় শ্রেণির ইংরেজি ক্লাস প্রচার করা হবে।

দুপুর ৩টা থেকে ৩টা ২০ মিনিট পর্যন্ত তৃতীয় শ্রেণির বিজ্ঞান ক্লাস ও দুপুর ৩টা ২০ মিনিট থেকে ৩টা ৪০ মিনিট পর্যন্ত চতুর্থ শ্রেণির ইংরেজি ক্লাস প্রচার করা হবে। আর ৩ টা ৪০ মিনিট থেকে বিকেল ৪ টা পর্যন্ত পঞ্চম শ্রেণীর গণিত ক্লাস প্রচার করা হবে।

আরও পড়ুন : শিক্ষকদের দুর্যোগকালীন আর্থিক সহায়তা দেওয়ার দাবি

জানা গেছে, টেলিভিশনে পাঠদানকারী শিক্ষক পাঠদান করা বিষয়ের উপর বাড়ির কাজ দেবেন। শিক্ষার্থীদের প্রত্যেক বিষয়ের জন্য আলাদা আলাদা খাতায় বাড়ির কাজ করতে হবে। স্কুল খুললে তার শিক্ষকদের কাছে জমা দিতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড