• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএড স্কেল পাচ্ছেন ১০১ শিক্ষক

  শিক্ষা ডেস্ক

৩১ মার্চ ২০২০, ১৩:২৪
মাউশি
মাউশি (ছবি : সংগৃহীত)

বেসরকারি স্কুল-কলেজের ১০১ জন শিক্ষককে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) এমপিও কমিটি। 

চলতি মাসেই তাদের বিএড স্কেল কার্যকর হবে। গত ২৪ মার্চ (মঙ্গলবার) অনুষ্ঠিত এমপিও কমিটির সভায় এসব শিক্ষক কর্মচারীকে বিএড স্কেল দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ হয়। একই সঙ্গে স্কুল-কলেজের ৭৯০ শিক্ষক ও কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. মো. গোলাম ফারুকের সভাপতিত্বে সভায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের প্রতিনিধি, শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা ও আঞ্চলিক উপপরিচালকরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন। দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মার্চের এমপিও কমিটির সভা অনুষ্ঠিত হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা দৈনিক শিক্ষাকে জানান, বিএড স্কেল পাওয়া স্কুল-কলেজের ১০১ শিক্ষকের মধ্যে বরিশাল অঞ্চলের ১২ জন, চট্টগ্রামের ৫ জন, কুমিল্লার ৫ জন, ঢাকার ৪ জন, খুলনার ৩২ জন, ময়মনসিংহের ৬ জন, রাজশাহীর ১৯ জন, রংপুরের ১১ জন এবং সিলেট অঞ্চলের ৫ জন শিক্ষককে বিএড স্কেল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এমপিও কমিটি।

আরও পড়ুন : প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা স্থগিত হতে পারে

সভায় এমপিওর আওতাভুক্ত শূন্যপদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধান ও সহপ্রধানদের অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল,  বিএড স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড