• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রশিক্ষিত শিক্ষক ছাড়া শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয় : উপাচার্য হারুন

  নিজস্ব প্রতিবেদক

২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১৪
জাতীয়
সিইডিপির ১১তম ব্যাচের সমাপনী ও সনদ বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

প্রশিক্ষিত ও নিবেদিত প্রাণ শিক্ষক ছাড়া শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয় বলে জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে সিইডিপির ১১তম ব্যাচের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, ‘মান সম্পন্ন শিক্ষা ছাড়া উন্নয়নের ধারাকে অব্যাহত রাখা তথা টেকসই উন্নয়নও সম্ভব নয়। বিশ্ববিদ্যালয় পর্যায় শিক্ষাকে অবশ্যই অনুসন্ধিৎসু, উদ্ভাবনীমূলক ও সৃষ্টিধর্মী হতে হয়। শিক্ষার সার্বিক উন্নয়নে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে পেশাদারিত্বের মনোভাব থাকা পূর্বশর্ত। তা না হলে শিক্ষার উদ্দেশ্য ব্যাহত হতে পারে।’

এতে স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান, অধ্যাপক ড. ফারুক আহমেদ, অধ্যাপক ড. গোবিন্দ চক্রবর্তী, সহযোগী অধ্যাপক মো. আব্দুর রহিম, অধ্যাপক ড. শারমিন মুসা প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : অধিবর্ষে চবি হিস্ট্রি ক্লাবের ব্যতিক্রমী উদ্যোগ

অনুষ্ঠানে ৪টি বিষয়ে মোট ১৪৮ জন কলেজ শিক্ষককে প্রশিক্ষণ দেওয়া হয়। চার সপ্তাহব্যাপী প্রশিক্ষণের মূল্যায়নে শীর্ষ স্কোর অর্জনকারী ৮ জন প্রশিক্ষণার্থীকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচিত ‘আমার দেখা নয়াচীন’ গ্রন্থটি পুরস্কার হিসেবে দেওয়া হয়।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড