• শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশের প্রতি জেলায় বিশ্ববিদ্যালয় হবে : নওফেল

  নিজস্ব প্রতিবেদক

২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৮
বিশ্ববিদ্যালয় স্থাপন
বেসরকারি ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয় উদ্বোধন অনুষ্ঠানে অতিথিরা (ছবি : সংগৃহীত)

দেশের প্রত্যেকটি জেলাতে সরকারি-বেসরকারি উদ্যোগে বিশ্ববিদ্যালয় স্থাপিত হবে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। শুধু উচ্চবিত্তের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিশ্বাস করে না বলেও জানান তিনি।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকালে বেসরকারি ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে উপমন্ত্রী বলেন, উচ্চ শিক্ষা নেওয়ার পাশাপাশি আনুষঙ্গিক যে কোনো ধরনের প্রশিক্ষণ ও সম্পূরক পড়াশোনা জরুরি। শুধুমাত্র শ্রেণিকক্ষের উচ্চ শিক্ষা দিয়ে কর্মসংস্থানে উপযোগী হওয়া যায় না।

ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইজিসি) সদস্য ড. সাজ্জাদ হোসেন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য (এমপি) সৈয়দা রুবিনা আক্তার মীরা, ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ট্রাস্টি বোর্ডের সদস্য ড. দেলোয়ার হোসেন ও ট্রেজারার অধ্যাপক ফাহিমা খাতুন প্রমুখ।

আরও পড়ুন : বাংলাদেশি শিক্ষার্থীকে অতিসত্বর ভারত ছাড়ার নির্দেশ

এর আগে বেলুন উড়িয়ে ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার শিক্ষা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড