• সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রাথমিকে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২৩ ফেব্রুয়ারি

  শিক্ষা ডেস্ক

১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০৭
স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন
প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন (ছবি : প্রতীকী)

দেশের সব প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন আগামী ২৩ ফেব্রুয়ারি। এ লক্ষ্যে ৭জন কর্মকর্তাকে ৮ বিভাগের নির্বাচন সমন্বয়কের দায়িত্ব দেওয়া হয়েছে।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা এক আদেশে এ তথ্য জানা যায়। ২৩ ফেব্রুয়ারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। 

জানা যায়, শিশুকাল থেকে গণতন্ত্র চর্চা ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শিক্ষার্থীদের শ্রদ্ধাশীল হওয়া, অন্যের প্রতি সহিষ্ণুতা বৃদ্ধি, ঝরেপড়া রোধে সহযোগিতার লক্ষ্যে প্রাথমিকে স্টুডেন্টস কাউন্সিল গঠনের গুরুত্ব অপরিসীম। বাংলাদেশে ২০১০ সালে স্টুডেন্টস কাউন্সিলের কার্যক্রম শুরু হয়। এরপর ২০১৩ সাল থেকে সারাদেশে স্টুডেন্টস কাউন্সিল গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়। সে প্রেক্ষিতে ২০২০ সালেও স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনের আয়োজন করা হচ্ছে।

আরও পড়ুন : কোচিং চালানোর দায়ে দুই শিক্ষককে কারাদণ্ড, শিক্ষার্থীদের বিক্ষোভ

আরও জানা যায়, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদকে সিলেট বিভাগের, অতিরিক্ত মহাপরিচালক মো. আব্দুল মান্নানকে রাজশাহী বিভাগের, পরিচালক মো. নুরুল আমিনকে ঢাকা বিভাগের, পরিচালক মো. হাসান সারওয়ারকে ময়মনসিংহ ও বরিশাল বিভাগের, পরিচালক জোবায়েদুর রহমানকে রংপুর বিভাগের, পরিচালক খালিদ আহমেদকে চট্টগ্রাম বিভাগের ও মো. বদিয়ার রহমানকে ঢাকা বিভাগের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর ২০২০ সালের স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনের সমন্বয়কের দায়িত্ব দেওয়া হয়েছে। এ কর্মকর্তারা নির্বাচন মনিটর ও এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে হাল জানাবেন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড