• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৬ কলেজের নিয়োগ ও পদোন্নতিতে নিষেধাজ্ঞা

  শিক্ষা ডেস্ক

১৪ ফেব্রুয়ারি ২০২০, ২২:৩৪
নিয়োগ ও পদোন্নতিতে নিষেধাজ্ঞা
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (ছবি :সংগৃহীত)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নামে স্থাপিত ১৬টি কলেজর নিয়োগ ও পদোন্নতিতে নিষেধাজ্ঞা আরোপ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। সেই সঙ্গে কলেজের সম্পত্তি স্থানান্তরের ওপরেও নিষেধাজ্ঞা দিয়েছে মাউশি। 

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। ইতোমধ্যে কলেজগুলো সরকারীকরণে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

কলেজগুলো হলো- ঢাকার মিরপুরের শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজ, ফরিদপুর বোয়ালমারীর বঙ্গবন্ধু কলেজ, রাজবাড়ীর পাংশার বঙ্গবন্ধু কলেজ, মাদারীপুর সদর উপজেলার ছিলারচর বালীকান্দি শেখ ফজিলাতুন্নেছা মুজিব কলেজ, রাজৈর উপজেলার শেখ রাসেল মহাবিদ্যালয়, বাগেরহাটের মোংলা পোর্টের বঙ্গবন্ধু মহিলা কলেজ, ঝিনাইদহ কালীগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিব মেমোরিয়াল মহাবিদ্যালয়, ঝিনাইদহের মহেশপুরের শেখ হাসিনা পদ্মপুকুর ডিগ্রি কলেজ, মাগুরা শ্রীপুরের বঙ্গবন্ধু কলেজ, বরিশালের মেহেন্দিগঞ্জের দেশরত্ন শেখ হাসিনা মহাবিদ্যালয়, জামালপুরের মেলান্দহের বঙ্গবন্ধু কলেজ, একই উপজেলার শেখ কামাল কলেজ, নীলফামারী ডিমলার শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা মহাবিদ্যালয়, নীলফামারীর জলঢাকার শিমুলবাড়ী বঙ্গবন্ধু ডিগ্রি মহাবিদ্যালয়, দিনাজপুরের ফুলবাড়ীর বঙ্গবন্ধু কলেজ এবং বরিশাল মহানগরীর আবদুর রব সেরেনিয়াবাত কলেজ।

সূত্র জানায়, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে গত ৫ জানুয়ারি ১টি ও ১৪ জানুয়ারি ১৬টি কলেজ সরকারীকরণের বিষয়ে অনুমোদন দেওয়া হয়। সে প্রেক্ষিতে গত ৩ ফেব্রুয়ারি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কাছে কলেজটির পরিদর্শন প্রতিবেদন চেয়েছিল মাধ্যমিক ও শিক্ষা বিভাগ। একই সঙ্গে ১৬টি কলেজের নিয়োগ-পদোন্নতিতে নিষেধাজ্ঞা আরোপ করতে বলা হয়েছিলো শিক্ষা অধিদপ্তরকে। 

আরও পড়ুন : ৩৮ জেলায় প্রাথমিকের শিক্ষক নিয়োগ স্থগিত

সূত্র আরও জানায়, গত ৫ জানুয়ারি একটি ও ১৪ জানুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ১৫টি কলেজসহ মোট ২৯টি শিক্ষা প্রতিষ্ঠান সরকারীকরণের বিষয়ে চিঠি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ ও কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে পাঠানো হয়েছিল।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড