• রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

৭ কলেজ ব্লাড অর্গানাইজেশনের বই ও মাস্ক বিতরণ

  জিবিসি প্রতিনিধি

১৪ ফেব্রুয়ারি ২০২০, ২২:০৫
সেভেন কলেজ ব্লাড অর্গানাইজেশন
শিশুদের বই ও রিক্সা চালকদের মাস্ক বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

‘মানবতার টানে, সদা প্রস্তুত মোরা রক্তদানে’ এই স্লোগানকে সামনে রেখে ঢাবি অধিভুক্ত সাত কলেজ শিক্ষার্থীদের সংগঠন ‘সেভেন কলেজ ব্লাড অর্গানাইজেশন’ সুবিধাবঞ্চিত শিশুদের বই ও রিক্সা চালকদের মাস্ক বিতরণ করেছে।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০ থেকে বইমেলার বিকাশ স্টলে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বই ডোনেট এবং টিএসসি থেকে শাহবাগ মোড় পর্যন্ত রিক্সা চালকদের মাস্ক বিতরণ করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে সংগঠনের প্রধান সমন্বয়ক সরকারি বাঙলা কলেজের শিক্ষার্থী এ কে এম শাকিল বলেন, আমরা একটি সেচ্ছাসেবী সংগঠন। আজ বৃদ্ধাশ্রমে প্রোগ্রাম করার কথা থাকলেও কিছু সমস্যার কারণে সেটা সম্ভব হয়নি। কিন্তু বৃদ্ধাশ্রমের বাবা-মায়েদের সঙ্গে প্রোগ্রামটা আমরা আগামী রমজান মাসে করবো। এজন্য আজকে বই ও মাস্ক বিতরণ কর্মসূচি পালন করছি।

তিনি বলেন, আমাদের আর্থিক সহযোগিতা করে সংগঠনের সদস্যরা। তারা এভাবে পাশে থাকলে আমরা ভবিষ্যতে আরও অনেক সেচ্ছাসেবীমূলক কাজ করতে পারবো। এছাড়া আমাদের সংগঠন থেকে অতিদ্রুতই কেন্দ্রীয়ভাবে ১টি ও সাত কলেজে ৭টি আহ্বায়ক কমিটি দেওয়া হবে। সুতরাং সকল সদস্যকে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানাচ্ছি।

আরও পড়ুন : ইবিতে বৃদ্ধাশ্রমের মায়েদের নিয়ে ব্যতিক্রমী আয়োজন

সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী ও সংগঠনে অন্যতম সমন্বয়ক তানজিলা বিনতে বলেন, আমাদের মূল কাজ রক্তদান এবং রক্তদানে অন্যকে উৎসাহিত করা। ডোনার ও রোগীর মধ্যে একটি ভালবাসার মাধ্যম তৈরি করা সংগঠনের মূল লক্ষ্য। সংগঠনের সকল সদস্যদের কাছে অনুরোধ থাকবে, আপনার পাশে থাকবেন। নিজে রক্তদান করুন এবং অন্যদেরকে রক্তদানে উৎসাহিত করুন।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড