• রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএম কলেজে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা

  বরিশাল প্রতিনিধি

১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১৩
রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা
ছাত্রলীগের উত্তেজনা নিরসনের চেষ্টা করছেন বিএম কলেজ অধ্যক্ষ (ছবি : দৈনিক অধিকার)

ক্রিকেট খেলায় ধাওয়া পাল্টা ধাওয়ার জেরে গত ১১ ফেব্রুয়ারি থেকে বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজে উত্তেজনা বিরাজ করছে। দুই পক্ষ পাল্টাপাল্টি মহড়া দিয়ে ক্যাম্পাসে নিজেদের ক্ষমতা প্রদর্শন করছে।

বুধবার (১২ ফেব্রুয়ারি) রাতে কলেজ সংলগ্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে তারা। উভয়পক্ষই বিপুল সংখ্যক বহিরাগতদের নিয়ে ক্যাম্পাসে মহড়া দিচ্ছে বলে অভিযোগ রয়েছে। এমন পরিস্থিতিতে যে কোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে। 

কলেজ সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার কলেজের মূল ভবনের সামনে সমাজকল্যাণ বিভাগের ১ম ও ২য় বর্ষের মধ্যে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। এ সময় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সমাজকল্যাণ বিভাগের ১ম বর্ষের ছাত্র ফাহিমের সঙ্গে ২য় বর্ষের ছাত্র জাফরের হাতাহাতি এবং একপর্যায়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ফাহিম জেলা ছাত্রলীগের সহসভাপতি আতিকুল্লাহ মুনিমের এবং জাফর মহানগর ছাত্রলীগ নেতা রইজ আহম্মেদ মান্নার অনুসারী।

জানা জায়, ওই দিন উভয়পক্ষ ধারালো অস্ত্র নিয়ে ক্যাম্পাসে মহড়া দেয়। মঙ্গলবার কলেজ প্রশাসন তাদের ডেকে মীমাংসা করে দিয়েছিলেন। বুধবার দুপুরে জাফর তার সহযোগীদের নিয়ে আবার ক্যাম্পাসে মহড়া দেয়। এ সময় প্রতিপক্ষ গ্রুপের আলিফ হোসেন হিরা নামক একজনকে লাঞ্ছিত করলে দুই পক্ষের মধ্যে আবার মারামারি হয়। এর জের ধরে বুধবার রাত সাড়ে ৮টার দিকে উভয়পক্ষ আবারও ধারালো অস্ত্র নিয়ে ক্যাম্পাসে উপস্থিত হয়। পুলিশ এসে দুই পক্ষের মাঝামাঝি অবস্থান নিলে মুখোমুখি সংঘর্ষ এড়ানো যায়।

পরবর্তীতে জাফর তার সহযোগীদের নিয়ে কলেজ সংলগ্ন সড়ক প্রায় আধাঘণ্টা অবরোধ করে রাখলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এর পর কলেজ অধ্যক্ষ এসে পুলিশের সহযোগিতায় তাদের সড়ক থেকে সরিয়ে দেন। 

আরও পড়ুন : ছাত্রীদের উত্ত্যক্ত করায় শিক্ষককে স্ট্যান্ড রিলিজ

কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম জানান, কলেজে পুলিশ মোতায়েন রয়েছে। তারা কঠোর অবস্থানে আছেন।

এ ব্যাপারে কলেজ অধ্যক্ষ মো. শফিকুর রহমান সিকদার বলেন, দুই পক্ষের বিরোধ ওই দিনই মিটিয়ে দেওয়া হয়েছে। তারপরও দুই পক্ষই বারবার ঝামেলার সৃষ্টি করছে। কলেজ প্রশাসন বিষয়টি কঠোরভাবে দেখছেন।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড