• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৮ হাজার সহকারী শিক্ষকের নিয়োগ প্রক্রিয়া শুরু

  শিক্ষা ডেস্ক

১২ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪৬
সহকারী শিক্ষক নিয়োগ
শ্রেনিকক্ষে শিক্ষকের পাঠদান (ছবি : সংগৃহীত)

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগে চূড়ান্তভাবে উত্তীর্ণ ১৮ হাজার প্রার্থীর নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। 

গত মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সহকারী শিক্ষক নিয়োগের বিষয়ে নোয়াখালী জেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে এ বিষয়ক একটি নোটিশ প্রকাশ করা হয়।

এতে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্বখাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ ২০১৮-তে চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, প্রার্থীর নিয়োগপত্র ১১.০২.২০২০ তারিখে ডাক বিভাগের মাধ্যমে তাদের স্থায়ী ঠিকানায় প্রেরণ করা হয়েছে।

এছাড়াও নিয়োগপত্র জেলা প্রাথমিক শিক্ষা অফিস, নোয়াখালীর ওয়েব সাইটে আপলোড করা হয়েছে। নিয়োগপত্র ডাক বিভাগ বা ওয়েবসাইট থেকে সংগ্রহ পূর্বক আগামী ১৬.০২.২০২০ তারিখ সকাল ৯টা থেকে বিকাল ৫টার মধ্যে নিম্নস্বাক্ষরকারীর দপ্তরে প্রয়োজনীয় কাগজপত্রসহ যোগদানের জন্য অনুরোধ করা হল।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৩০ জুলাই সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরে ওই বছরের ১-৩০ আগস্ট পর্যন্ত সারাদেশ থেকে ২৪ লাখ পাঁচজন প্রার্থী আবেদন করেন। প্রথম ধাপে ২৪ মে, দ্বিতীয় ধাপে ৩১ মে, তৃতীয় ধাপে ২১ জুন এবং চতুর্থ ধাপে ২৮ জুন লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন : দায়িত্বহীন কর্মকাণ্ডে ১১ কেন্দ্র সচিবকে শোকজ

সেপ্টেম্বরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় ৫৫ হাজার ২৯৫ জন পাস করেন। গত ৬ অক্টোবর থেকে নিয়োগ পরীক্ষার মৌখিক পরীক্ষা শুরু হয়। মাসব্যাপী সারাদেশের সব জেলায় মৌখিক পরীক্ষা আয়োজন করা হয়। এ পরীক্ষায় ৬১ জেলায় ১৮ হাজার ১৪৭ জন চূড়ান্তভাবে নির্বাচিত হন।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড