• রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেডিকেল টেকনোলজি ও নার্সিং কোর্স স্বাস্থ্য মন্ত্রণালয়ে

  শিক্ষা ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩৬
নার্সিং ও মেডিকেল টেকনোলজি কোর্স
বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড পরিচালিত নার্সিং ও মেডিকেল টেকনোলজির অন্তর্গত সকল কোর্স বন্ধ হতে যাচ্ছে। ফলে ২০২০ সাল থেকে নার্সিং ও মেডিকেল টেকনোলজি কোর্সে নতুন করে আর কোনো ভর্তি বা রেজিস্ট্রেশন হবে না। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত এসব কোর্স ইতঃপূর্বেই স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে হস্তান্তর করা হয়েছে।

সোমবার (১০ ফেব্রুয়ারি) বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের সচিব মো. মাহাবুবুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চেয়ারম্যানের অনুমোদনক্রমে সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ শিক্ষা মন্ত্রণালয়ের স্মারক নং ৫৭.০০.০০০০.০৫২.৯৯.০০৪.১৭ (অংশ-১) তারিখ ২ ফেব্রুয়ারি, ২০২০, আন্তঃমন্ত্রণালয়ের সিদ্ধান্ত, হাইকোর্ট বিভাগের রায় এবং গত ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডে পরিচালনা পর্ষদের ১৬৭তম সভার সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ শিক্ষাবোর্ড কর্তৃক পরিচালিত নার্সিং ও মেডিকেল টেকনোলজির স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ স্বাস্থ্য মন্ত্রণালয়ে করা হচ্ছে।

তাই বাংলাদেশ সরকারি শিক্ষা বোর্ড কর্তৃক ২০২০ সালে নার্সিং ও মেডিকেল টেকনোলজি কোর্সের নতুন করে ভর্তি/শিক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্যক্রম বন্ধ রাখার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

আরও পড়ুন : অষ্টম বর্ষে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি

পরবর্তীতে উল্লিখিত শিক্ষাক্রমের প্রতিষ্ঠান স্থাপন, পাঠদান, স্বীকৃতি, স্বীকৃতি নবায়ন শিক্ষার্থী ভর্তি ও ফল ঘোষণা দেওয়া সংক্রান্ত যাবতীয় কার্যক্রম সম্পন্ন করার লক্ষ্যে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড