• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিফরডি রিসার্চ ফেলোশিপ প্রাপ্তদের নাম ঘোষণা

  শিক্ষা ডেস্ক

০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩৭
রিসার্চ ফেলোশিপ
সিফরডি প্রোগ্রামে ইউজিসি ও ইউনিসেফের কর্মকর্তাবৃন্দ (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও ইউনিসেফ প্রথমবারের মতো যৌথভাবে কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট (সিফরডি) রিসার্চ ফেলোশিপ প্রাপ্তদের নাম ঘোষণা করেছে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) ইউজিসিতে আয়োজিত অনুষ্ঠানে তাদের নাম ঘোষণা করা হয়। এতে সভাপতিত্ব করেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ। ইউজিসি ও ইউনিসেফ যৌথভাবে দেশের বিশ্ববিদ্যালয়সমূহের ফ্যাকাল্টিদের কাছ থেকে সিফরডি বিষয়ে গবেষণা প্রস্তাব আহ্বান করে।

ফেলোশিপ এওয়ার্ড প্রাপ্তরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জামিলা কে চৌধুরী, ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান এবং শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মাহবুবুল আলম।

ইউজিসি চেয়ারম্যান বলেন, একটি সুন্দর সমাজ বিনির্মাণে আমাদের দেশের গবেষকদের জন্য ইউজিসি-ইউনিসেফ যৌথভাবে কাজ করবে। গবেষণা হচ্ছে উন্নয়নের হাতিয়ার। দেশের উন্নয়নের জন্য ইউনিসেফের গবেষণা সহযোগিতা আমাদের খুবই প্রয়োজন।

আরও পড়ুন : গাইড বই থেকে প্রশ্ন তুলে দেওয়ার পক্ষে নয় তুষার

তিনি বলেন, সিফরডি কারিকুলাম এবং গবেষণা কর্মকাণ্ড উন্নয়নে ইউনিসেফের সঙ্গে ইউজিসি যৌথভাবে কাজ করে যাচ্ছে। ইউজিসি ও ইউনিসেফ এ ক্ষেত্রে ভবিষ্যতে বাংলাদেশি ফ্যাকাল্টি মেম্বারদের জন্য আরও বেশি ফেলোশিপ ঘোষণা করতে সক্ষম হবে।

অধ্যাপক সাজ্জাদ হোসেন বলেন, আমাদের দেশে প্রচুর গবেষণা হচ্ছে, কিন্তু এগুলো যথাযথভাবে ডকুমেন্টেড হচ্ছে না। এ ধরনের গবেষণা কর্মকাণ্ডকে ইউজিসি অনলাইনের মাধ্যমে আর্কাইভ করার চিন্তা ভাবনা করছে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড