• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসএসসির দ্বিতীয় দিনে সারা দেশে ১৮ জন বহিষ্কার

  শিক্ষা ডেস্ক

০৪ ফেব্রুয়ারি ২০২০, ২০:১১
শিক্ষার্থী বহিষ্কার
এসএসসি পরীক্ষা (ছবি : সংগৃহীত)

এসএসসির দ্বিতীয় দিনে বাংলা ২য় পত্র পরীক্ষায় সারা দেশে ১৮ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া পরীক্ষায় অনুপস্থিত ছিল ৫ হাজার ৪৬১ জন পরীক্ষার্থী।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) ঢাকা বোর্ডের ৫ জন, রাজশাহী বোর্ডের ১ জন, বরিশাল বোর্ডের ৯ জন ও ময়মনসিংহ বোর্ডের ৩ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা কন্ট্রোল রুম এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, এসএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে বাংলা ২য় পত্র পরীক্ষায় ঢাকা বোর্ডে ১ হাজার ৮৪০ জন, চট্টগ্রাম বোর্ডে ৩৯৭ জন, রাজশাহী বোর্ডে ৬৯৬ জন, বরিশাল বোর্ডে ৩৪৩ জন, সিলেট বোর্ডে ৩৬৪ জন, দিনাজপুর বোর্ডে ৪৯৭ জন, কুমিল্লা বোর্ডে ৩৮৪ জন, ময়মনসিংহ বোর্ডে ৩৬৫ জন এবং যশোর বোর্ডে ৫৭৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ৩ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ পরীক্ষা। এছাড়া ২৯ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চের মধ্যে ব্যবহারিক পরীক্ষা নেওয়া হবে। এবার দেশের নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

আরও পড়ুন : সমন্বিত ভর্তি পরীক্ষা এখন জাতীয় দাবি : ক্যাব

চলতি বছর ২০ লাখ ৪৭ হাজার ৭৯৯ জন পরীক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে। গত বছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ জন। এসএসসি ও সমমানের পরীক্ষার্থী কমেছে সাড়ে ৮৭ হাজার। চলতি বছর ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ জন পরীক্ষার্থী এসএসসি, ২ লাখ ৮১ হাজার ২৫৪ জন পরীক্ষার্থী দাখিল এবং ১ লাখ ৩১ হাজার ২৮৫ জন শিক্ষার্থী এসএসসি ভোকেশনাল পরীক্ষায় অংশ নিচ্ছেন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড