• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরম পূরণ ছাড়াই পরীক্ষা দিচ্ছে ২ শিক্ষার্থী!

  শিক্ষা ডেস্ক

০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৫
ফরম পূরণ না করেই পরীক্ষা
রাজেন্দ্র কিশোর সরকারি উচ্চ বিদ্যালয় (ছবি : সংগৃহীত)

এসএসসির ফরম পূরণ না করেই পরীক্ষায় অংশগ্রহণ করেছে গৌরীপুর উপজেলার ডৌহাখলা উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষার্থী। ঘটনাটি জানাজানি হওয়ার পর এলাকাজুড়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে।

সোমবার (৩ ফেব্রুয়ারি) সকালে স্থানীয় রাজেন্দ্র কিশোর (আরকে) সরকারি উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে বাংলা আবশ্যিক পরীক্ষায় অংশ নেয় তারা। এরা হলেন হেপি আক্তার (রোল নম্বর-৪৭১০৯৬) ও মনোয়ারা বেগম (রোল নম্বর-৪৭১০৯৫)।

জানা গেছে, ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ডৌহাখলা উচ্চ বিদ্যালয়ের নির্বাচনি পরীক্ষায় তিন বিষয়ে অকৃতকার্য হয়েছিল মোট ১৪ জন শিক্ষার্থী। শিক্ষা বোর্ডের নিয়মানুযায়ী তারা এসএসসি পরীক্ষায় ফরম পূরণের সুযোগ পায়নি। কিন্তু তাদের মধ্যে দুই শিক্ষার্থী মো. আব্দুল মান্নান মিয়ার মেয়ে হেপি আক্তার ও আবু বক্কর সিদ্দিকের মেয়ে মনোয়ারা বেগম জালিয়াতির মাধ্যমে পরীক্ষায় অংশ নিয়েছেন।

বিষয়টি জানাজানি হলে প্রতিকার চেয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নরোত্তম চন্দ্র রায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানসহ স্থানীয় প্রশাসন বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ দিকে পরীক্ষায় অংশগ্রহণকারী হেপি আক্তার ও মনোয়ারা বেগম বিষয়টি স্বীকার করেছেন। তারা জানান, শিক্ষা বোর্ডের কর্মচারী পরিচয়দানকারী মহসীন আলম রনির মাধ্যমে তারা ফরম পূরণ করেছেন। রনি ডৌহাখলা ইউনিয়নের সিংজানি গ্রামের মো. আব্দুল্লার ছেলে।

এ বিষয়ে অভিযুক্ত মহসীন আলম রনির মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি রিসিভ করেননি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল আলম জানান, সত্যতা যাচাইয়ের জন্য অধিকতর তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা না পাওয়া পর্যন্ত ওই দুই শিক্ষার্থী নিয়মিত পরীক্ষায় অংশগ্রহণ করবে।

আরও পড়ুন : বদলির দাবিতে শিক্ষকদের অনশন শুক্রবার

এ বিষয়ে ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. সামছুল আলম বলেন, অকৃতকার্যরা পরীক্ষায় অংশগ্রহণ করার কথা নয়। তারপরও কীভাবে ওই দুই শিক্ষার্থী বিদ্যালয় থেকে ফরম পূরণ না করেও অংশগ্রহণ করছে তা খতিয়ে দেখা হচ্ছে। সত্যতা পেলে তাদের পরীক্ষা বাতিল করা হবে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড