• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্ত্রীর মামলায় দুই শিক্ষা ক্যাডার বরখাস্ত

  শিক্ষা ডেস্ক

৩০ জানুয়ারি ২০২০, ২২:৪৬
শিক্ষা ক্যাডার বরখাস্ত
শিক্ষা মন্ত্রণালয় লোগো (ছবি : সংগৃহীত)

স্ত্রীর দায়ের করা মামলায় ২ শিক্ষা ক্যাডার কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে শিক্ষা মন্ত্রণালয়। এরা হলেন— যশোর সরকারি এম এম কলেজের বাংলা বিষয়ের প্রভাষক মারুফুজ্জামান ও বরিশালের সরকারি গৌরনদী কলেজের হিসাববিজ্ঞান বিষয়ের প্রভাষক মিল্টন হালদার।

গত বুধবার (২৯ জানুয়ারি) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ দুই কর্মকর্তাকে বরখাস্ত করে আদেশ জারি করা হয়।

শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায়, মামলা দায়ের হওয়ায় সরকারি বিধি অনুসারে এ দুই কর্মকর্তাতে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিসিএসআর (পার্ট-১) এর ৭৩ বিধি ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে বিষয়টি উল্লেখ আছে। তবে, বরখাস্তকালীন সময়ে তারা খোরপোষ ভাতা পাবেন।

জানা যায়, যশোর সরকারি এম এম কলেজের বাংলা বিষয়ের প্রভাষক মারফুজ্জামানের বিরুদ্ধে তার স্ত্রী কেয়া খাতুন ২০১৯ সালের ১৮ এপ্রিল নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। অভিযুক্ত শিক্ষা ক্যাডার কর্মকর্তা ২৯ এপ্রিল হাইকোর্ট থেকে এ মামলায় ছয় সপ্তাহের জামিন নেন। পরে তাকে অভিযুক্ত করে মামলার অভিযোগপত্র দাখিল করা হয়। মামলা দায়ের হওয়ায় বিসিএসআর (পার্ট-১) এর ৭৩ বিধি ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশ অনুযায়ী তাকে বরখাস্ত করা হয়েছে।

আরও পড়ুন : কোনো ধর্মে নারীদের কর্মে নিষেধ নেই : নওফেল

অন্যদিকে, বরিশালের সরকারি গৌরনদী কলেজের হিসাববিজ্ঞান বিষয়ের প্রভাষক মিল্টন হালদারের বিরুদ্ধে ২০১৯ সালের ২ এপ্রিল ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন তার স্ত্রী দ্বীপান্বিতা হালদার। এ মামলায় গত বছরের ৩১ আগস্ট মিল্টন হালদারকে গ্রেফতার করা হয়। তাই সরকারি বিধি অনুযায়ী এ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড