• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষক নিয়োগে তথ্য সংগ্রহ প্রক্রিয়া শেষ পর্যায়ে

  শিক্ষা ডেস্ক

৩০ জানুয়ারি ২০২০, ১৬:১১
শিক্ষক নিয়োগ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (ছবি : সংগৃহীত)

শিক্ষক নিয়োগের লক্ষ্যে শূন্যপদে তথ্য সংগ্রহ প্রক্রিয়া প্রায় শেষ পর্যায়ে। বেশকিছু প্রতিষ্ঠান থেকে শূন্যপদের ভুল তথ্য দেওয়া হয়েছে বলে ধারণা করছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) পর্যন্ত শূন্যপদের তথ্য দিতে পারছেন প্রতিষ্ঠান প্রধানরা। ৩১ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত শূন্যপদের তথ্য যাচাই ও এডিট করতে পারবেন জেলা শিক্ষা কর্মকর্তারা। তাদের ডিইওদের শূন্যপদের তথ্য যাচাই ও সংশোধনের দায়িত্ব দিয়েছে এনটিআরসিএ।

এছাড়া যেসব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান শূন্যপদে তথ্য দিতে ভুল করেছেন, তারা জেলা শিক্ষা অফিসে যোগাযোগ করে এসব ভুল সংশোধন করতে পারবেন। এনটিআরসিএর একাধিক সূত্র এসব তথ্য নিশ্চিত করেছেন।

এনটিআরসিএর এক কর্মকর্তা জানান, প্রতিষ্ঠান থেকে ই-রিকুইজিশনে চাওয়া শূন্যপদের তথ্য ২০১৮ সালে জারি করা এমপিও নীতিমালা অনুযায়ী কম-বেশি হলে তা সংশোধন করার ক্ষমতা জেলা শিক্ষা কর্মকর্তাদের দেওয়া হয়েছে। যেসব প্রতিষ্ঠান শূন্যপদে তথ্য দিতে ভুল করেছে তারা জেলা শিক্ষা কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করে সেসব ভুল সংশোধন করতে পারবেন।

তিনি আরও জানান, ৩১ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত শূন্যপদের তথ্য যাচাই ও এডিট করতে পারবেন জেলা শিক্ষা কর্মকর্তারা। ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে নির্ধারিত ওয়েবসাইটে লগইন করে জেলা শিক্ষা কর্মকর্তা শূন্যপদে তথ্য যাচাই ও সংশোধন করতে পারবেন। এই সময়ের মধ্যে শূন্যপদের তথ্য যাচাই ও সংশোধনের কাজ অবশ্যই শেষ করতে হবে।

আরও পড়ুন : এসএসসির কেন্দ্রের ২০০ গজে জনসাধারণ প্রবেশে নিষেধাজ্ঞা

গত ১৪ জানুয়ারি থেকে তৃতীয় চক্রে শিক্ষক নিয়োগের লক্ষ্যে শূন্যপদের তথ্য সংগ্রহ বা ই-রিকুইজিশন প্রক্রিয়া শুরু হয়েছে। ২৩ জানুয়ারি পর্যন্ত ই-রিকুইজিশন প্রক্রিয়া চলার কথা থাকলেও এ সময় বাড়িয়েছে এনটিআরসিএ। আজ ৩০ জানুয়ারি পর্যন্ত ই-রিকুইজিশন বা শূন্যপদের তথ্য দিতে পারবে প্রতিষ্ঠানগুলো। ইতোমধ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৫০ হাজার শূন্যপদের তথ্য এনটিআরসিএতে পৌঁছেছে বলে নিশ্চিত করেছেন কর্মকর্তারা।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড