• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহী বোর্ডে এসএসসি পরীক্ষার্থী কমেছে

  শিক্ষা ডেস্ক

২৮ জানুয়ারি ২০২০, ১৭:৫৬
রাজশাহী বোর্ডে এসএসসি পরীক্ষা
এসএসসি পরীক্ষা (ছবি : সংগৃহীত)

চলতি বছরের এসএসসি পরীক্ষায় রাজশাহী বোর্ডে বিগত বছরের তুলনায় পরীক্ষার্থীর সংখ্যা কমেছে। এবার ২ লাখ ১ হাজার ৮৬ জন শিক্ষার্থী অংশ নেবেন এ বোর্ড থেকে। গত বছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ লাখ ৪ হাজার ৫৮৬ জন। সেই হিসেবে পরীক্ষার্থীর সংখ্যা কমেছে ৩ হাজার ৫০০ জন।

আগামী সোমবার (৩ ফেব্রুয়ারি) থেকে সারাদেশের মতো রাজশাহী বোর্ডের অধীনে বিভাগের আট জেলায় একযোগে পরীক্ষা শুরু হবে।

রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর দেবাশীষ রঞ্জন রায় জানান, বোর্ডে এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ২ লাখ ১ হাজার ৮৬ জন। এর মধ্যে ছাত্র সংখ্যা ১ লাখ ৪ হাজার ৪২৩ জন। আর ছাত্রী ৯৬ হাজার ৬৬৩ জন। গত বছর এ বোর্ডে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ লাখ ৪ হাজার ৫৮৬ জন।

তিনি জানান, ২০১৮ সালের তুলনায় ২০১৯ সালে প্রায় ১০ হাজার শিক্ষার্থী বেড়েছিল। কিন্তু এ বছর পরীক্ষার্থী সংখ্যা আগের বছরের চেয়ে সাড়ে ৩ হাজার কমেছে।

রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মোকবুল হোসেন বলেন, এসএসসি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে গ্রহণে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এছাড়া প্রতি বছরের মতো এবারও প্রশ্নপত্র ফাঁসরোধে সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুন : কলেজ পর্যায়ে ২০২০ সালের সংশোধিত ছুটির তালিকা

চেয়ারম্যান আরও বলেন, এরই মধ্যে রাজশাহীর সব কোচিং সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে। এবার রাজশাহী বিভাগের আট জেলায় ২৬০টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে। এরই মধ্যে সুষ্ঠুভাবে পরীক্ষা নেওয়ার জন্য কেন্দ্র সচিবদের সঙ্গে মতবিনিময় সভা করা হয়েছে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড