• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিসিএসে সুপারিশপ্রাপ্তদের নিয়োগে হাইকোর্টের নির্দেশ

  শিক্ষা ডেস্ক

২৮ জানুয়ারি ২০২০, ১৪:২৮
হাইকোর্ট
হাইকোর্ট ভবন (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) ৩৪ ও ৩৫তম পরীক্ষায় উত্তীর্ণ ও সুপারিশপ্রাপ্ত ২৮ জনকে নিয়োগ প্রদানে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এই রায় প্রকাশের ৬০ দিনের মধ্যে ওই দুই বিসিএসে উত্তীর্ণ অন্যদের নিয়োগ তারিখে এই ২৮ জনকেও নির্দেশ প্রদান করেছেন আদালত।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) ২৮ প্রার্থীর রিটের শুনানি শেষে বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সালাহউদ্দিন দোলন, আব্দুস সাত্তার পালোয়ান ও মো. ছিদ্দিক উল্যাহ মিয়া। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ওয়ায়েস আল হারুনী।

রায় প্রকাশের পর অ্যাডভোকেট আব্দুস সাত্তার পালোয়ান সাংবাদিকদের বলেন, ‘সুপারিশ করার পরেও তাদের নিয়োগ না দেওয়ার মূল কারণ হচ্ছে— তাদের চাকরির বয়সসীমা পার করে দেওয়া। আদালত রুল যথাযথ ঘোষণা করে তাদের নিয়োগ দিতে বলেছেন। যে সময়ে আবেদনকারীদের সঙ্গে অন্যরা নিয়োগ পেয়েছেন, সেই তারিখে তাদেরও নিয়োগ দিতে হবে। আর এটা করতে হবে আদালতের রায় পাওয়ার ৬০ দিনের মধ্যে।’

আরও পড়ুন : গবির ইংরেজি বিভাগের চেয়ারম্যানের ইন্তেকাল

৩৫তম বিসিএসে পিএসসি মোট ২ হাজার ১৫৮ জন প্রার্থীকে সুপারিশ করে। পরে জনপ্রশাসন মন্ত্রণালয় বিভিন্ন সময়ে প্রজ্ঞাপনের মাধ্যমে ২ হাজার ১১৮ জন প্রার্থীকে নিয়োগ দিলেও রিটকারী ১৭ জনকে নিয়োগ দেওয়া হয়নি। ওই নিয়োগ চ্যালেঞ্জ করে সুপারিশকারীদের নিয়োগ প্রদানের নির্দেশনা চেয়ে প্রার্থীরা হাইকোর্টে রিট করেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড