• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুপারিশের জন্য ৩৪৩ পদে প্রার্থী পায়নি এনটিআরসিএ

  শিক্ষা ডেস্ক

২৭ জানুয়ারি ২০২০, ২২:৫২
শিক্ষক নিয়োগ
শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (ছবি : সংগৃহীত)

১ হাজার ১৯৯টি ভোকেশনাল শিক্ষক পদের মধ্যে ৬৭৬টি পদে প্রার্থী পেয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এসব পদে নিয়োগে ১৩ হাজার ২৭৬টি আবেদন জমা পড়লেও ৩৪৩টি পদের জন্য কোনো প্রার্থী পাওয়া যায়নি।

সোমবার (২৭ জানুয়ারি) প্রাপ্ত প্রার্থীদের নিয়োগ সুপারিশ করেছে এনটিআরসিএ। এ দিকে ১৮০টি নারী কোটার পদে কোনো প্রার্থী আবেদন না করায় নিয়োগ সুপারিশ করতে পারেনি সংস্থাটি। এনটিআরসিএর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের এসএমএসে জানিয়ে দেওয়া হচ্ছে। এছাড়া প্রার্থী ও প্রতিষ্ঠান প্রধানরা এনটিআরসিএর ওয়েবসাইট থেকে সুপারিশপ্রাপ্তদের তালিকা দেখতে পারবে। প্রার্থীরা সুপারিশপত্র ডাউনলোড করে নিজ নিজ পদে যোগদান করবেন।

এর আগে গত ৭ জানুয়ারি ৬০৪টি স্কুল ও মাদরাসায় ১ হাজার ১৯৯টি শিক্ষক পদে নিয়োগে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। গত ৮ জানুয়ারি থেকে এসব পদে আবেদন গ্রহণ শুরু হয়। ২২ জানুয়ারি পর্যন্ত চলে আবেদন গ্রহণ।

এনটিআরসিএর কর্মকর্তারা জানান, গত ২২ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত আবেদনের সুযোগ পেয়েছেন প্রার্থীরা। বিশেষ গণবিজ্ঞপ্তিতে ১ হাজার ১৯৯টি পদের জন্য ১৩ হাজার ২৭৬টি আবেদন জমা পড়েছে। সে প্রেক্ষিতে ৬৭৬ জন নিবন্ধিত প্রার্থীকে নিয়োগ সুপারিশ করা হয়েছে।

আরও পডুন : এসএসসি পরীক্ষার্থীদের মাইক জুজু

এনটিআরসিএ জানায়, মাত্র ৬৭৬টি পদে প্রার্থী খুঁজে পওয়া গেছে। ৩৪৩টি পদের জন্য কোনো প্রার্থী পাওয়া যায়নি। আর ১৮০টি পদে নারী প্রার্থী প্রয়োজন থাকলেও সেসব পদে কোনো প্রার্থী আবেদন না করায় নিয়োগ সুপারিশ করতে পারেনি তারা।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড