• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোট ছাড়াই স্টুডেন্টস কেবিনেট গঠনের অভিযোগ

  শিক্ষা ডেস্ক

২৬ জানুয়ারি ২০২০, ০০:২৮
স্টুডেন্টস কেবিনেট নির্বাচন
সিলেকশনের মাধ্যমে স্টুডেন্টস কেবিনেট গঠন। (ছবি : সংগৃহীত)

ভোটগ্রহণ ছাড়াই সিলেকশনের মাধ্যমে স্টুডেন্টস কেবিনেট (কাউন্সিল) গঠনের অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নয় সরকারি নির্দেশনা উপেক্ষা করে কাউন্সিল গঠনের পর তা উপজেলা শিক্ষা অফিসে জমাও দেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) নীলফামারী সদরের লক্ষিচাপ ইউনিয়নের দুবাছুরী দ্বিমুখী দাখিল মাদরাসার সুপার মো. এমএ মোমেন ওই কেবিনেট গঠন করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক দশম শ্রেণির এক শিক্ষার্থী জানান, নির্বাচনে অংশ নেওয়ার কথা ছিল আমার, কিন্তু শুনেছি মাদরাসার সুপার সিলেকশন করে উপজেলা শিক্ষা অফিসে স্টুডেন্টস কেবিনেট জমা দিয়েছে। এটি তিনি কেন করেছেন, আমরা তা জানি না। তবে আমাদের দাবি নির্বাচন দিতে হবে।

নাম প্রকাশ না করার শর্তে একজন সহকারী শিক্ষক জানান, ১৯ জানুয়ারি মাধ্যমিক ও দাখিল মাদরাসার বেনবেস পরিচালক মো. ওজমান ভূঁইয়া স্বাক্ষরিত সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী মনোনয়নপত্র সংগ্রহ ১৪ জানুয়ারি, মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ ১৬ জানুয়ারি, যাচাই-বাচাই ১৮ জানুয়ারি এবং মনোনয়নপত্র প্রত্যাহার ও প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ ১৯ জানুয়ারি নির্ধারণ করা হয়। আজ (২৫ জানুয়ারি) ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ছিল ভোটগ্রহণের তারিখ। কিন্তু, এই মাদরাসায় তা কিছুই মানা হয়নি।

দুবাছুরী দ্বিমুখী দাখিল মাদ্রাসার সুপার এমএ মোমেন অফিস সহকারী যতিন্দ্র নাথের ওপর সব দোষ চাপিয়ে নিজেকে নির্দোষ দাবি করেন।

শিক্ষকেরা জানান, তাদের সঙ্গে এ ব্যাপারে কোনো কথাই বলেননি সুপার। সুপার ও সহসুপার তোফাজ্জুল হোসেইনসহ দুজনে যেভাবে মাদরাসা চালায়, আমরা সেভাবে কাজ করে থাকি। এতে আমাদের কোনো ভূমিকা নেই।

জেলা শিক্ষা অফিসের গবেষণা কর্মকর্তা মাহমুদুল হাসান জানান, মাদরাসায় গিয়ে ভোটের কোনো প্রস্তুতি দেখতে পাইনি। তাই স্যারকে ফোন করে বিষয়টি জানিয়ে দেই। নীতিমালা বহির্ভূত কোনো কর্মকাণ্ডই মেনে নেওয়া হবে না। শিক্ষার্থীদের নেতৃত্ব বিকাশের জন্য এই স্টুডেন্টস কেবিনেট নির্বাচন। অথচ দুবাছুরী দ্বিমুখী দাখিল মাদরাসায় তার ব্যতিক্রম। এ ব্যাপারে আইনত ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন : করোনা ভাইরাসে বাংলাদেশি কেউ আক্রান্ত হয়নি

জেলা শিক্ষা কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বলেন, ঘটনার সত্যতা পাওয়া গেছে। তবে আজ ছুটির দিন হওয়ায় আগামীকাল সরেজমিনে গিয়ে আরও যাচাই-বাচাই করে ওই সুপারের বিরুদ্ধে শোকজ দেওয়া হবে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড