• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৬ হাজার স্কুলে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা

  শিক্ষা ডেস্ক

২০ জানুয়ারি ২০২০, ২২:২১
দুদক
দুর্নীতিবিরোধী জাতীয় বিতর্ক প্রতিযোগিতা। (ছবি : সংগৃহীত)

দেশের ২৬ হাজার স্কুলে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে শুরু হয়েছে দুর্নীতিবিরোধী জাতীয় বিতর্ক প্রতিযোগিতা। দুর্নীতির নেতিবাচক প্রভাব সম্পর্কে সচেতন করতে এই আয়োজন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২০ জানুয়ারি) শুরু হওয়া এ প্রতিযোগিতা চলবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। উপজেলা, জেলা এবং বিভাগীয় পর্যায়ের পর জাতীয় পর্যায়ে চূড়ান্ত পর্বের মধ্যে দিয়ে শেষ হবে এই প্রতিযোগিতা। এ তথ্য জানিয়েছেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

দুদক চেয়ারম্যান বলেন, আগামী প্রজন্মকে সৎ, যোগ্য, মেধাবী, দেশপ্রেমিক এবং নৈতিকতা ও মূল্যবোধ সম্পন্ন যুক্তিনির্ভর মানুষ হিসেবে গড়ে তুলতেই এ প্রতিযোগিতা।

আরও পড়ুন : প্রশ্নপত্র ফাঁসে সেই শিক্ষক চূড়ান্তভাবে বরখাস্ত

তিনি আরও বলেন, দুদকের সততা সংঘে থাকা দেশের ২৬ হাজার ২১৩টি স্কুলে আয়োজিত এই বিতর্ক প্রতিযোগিতার জন্য কয়েকটি বিষয় নির্ধারণ করা হয়েছে। এগুলো হলো- মূল্যবোধ ও দেশপ্রেমের অভাবেই দুর্নীতির বিস্তার ঘটে, দুর্নীতি বিরোধী মনোভাব সৃষ্টিতে পরিবারের ভূমিকাই মুখ্য, অভাব নয়, সীমাহীন লোভই দুর্নীতির প্রধান কারণ’, তথ্য প্রযুক্তির সর্বাত্মক ব্যবহারই পারে দুর্নীতিমুক্ত দেশ গড়তে এবং প্রতিরোধ নয়, দমনই দুর্নীতি নির্মূলের কার্যকর উপায়।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড