• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বই বিতরণে অর্থ আদায়, ৫ শিক্ষককে শোকজ

  শিক্ষা ডেস্ক

২০ জানুয়ারি ২০২০, ১২:২৩
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (ছবি : সংগৃহীত)

বিনা মূল্যের বই বিতরণের সময় শিক্ষার্থীদের থেকে টাকা নেওয়ায় ৫টি স্কুলের প্রধান শিক্ষককে শোকজ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

বই বিতরণকালে টাকা আদায়ের অভিযোগ প্রমাণিত হওয়ায় এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এর প্রেক্ষিতে ৫টি স্কুলের প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে।

জানা গেছে, জামালপুরের মাদারগঞ্জ উপজেলার পালিশা উচ্চ বিদ্যালয়, পাটাদাহ উচ্চ বিদ্যালয়, শ্যামগঞ্জ উচ্চ বিদ্যালয়, ফুলজোড় রহিম জাফর উচ্চ বিদ্যালয় ও কেন্দুয়া উপজেলার বাংলাদেশ উচ্চ বিদ্যালয় বই বিতরণে অতিরিক্ত টাকা নিয়েছে।

শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা যায়, বিনা মূল্যের বই বিতরণে শিক্ষার্থীদের টাকা আদায়ের অভিযোগ প্রমাণিত হয়েছে এ প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে। বিষয়টি গত ৯ জানুয়ারি লিখিতভাবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে জানায় শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা অধিদপ্তরের শিক্ষা কর্মকর্তা চন্দ্র শেখর হালদার স্বাক্ষরিত শোকজ নোটিশে প্রধান শিক্ষকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না তার জবাব তিন কর্মদিবসের মধ্যে পাঠানোর জন্য বলা হয়েছে।

আরও পড়ুন : আজ ১৫তম নিবন্ধনে উত্তীর্ণদের মেধা তালিকাভুক্তি

জামালপুর জেলার ওই পাঁচটি প্রতিষ্ঠানের কমিটির বিরুদ্ধে ব্যবস্থা নিতে ময়মনসিংহ বোর্ডকে নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

ওডি/এসজেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড