• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পৃথক কারিগরি শিক্ষক প্রশিক্ষণ প্রতিষ্ঠান হবে : নওফেল

  নিজস্ব প্রতিবেদক

১৬ জানুয়ারি ২০২০, ১৯:৪৮
কারিগরি শিক্ষকদের প্রশিক্ষণ
শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল (ছবি : সংগৃহীত)

কারিগরি শিক্ষকদের প্রশিক্ষণ কার্যকর করতে পৃথক একটি আধুনিক কারিগরি শিক্ষক প্রশিক্ষণ প্রতিষ্ঠান করা হবে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন, ‘মানব সম্পদের অপচয় রোধ করতে হলে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষায় শিক্ষিত হতে হবে।’

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে ভোকেশনাল শিক্ষক সমিতির জাতীয় সম্মেলন অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

তিনি বলেন, ‘কারিগরি শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে। এসব প্রতিষ্ঠানের প্রাতিষ্ঠানিক দুর্বলতা কাটাতে মনিটরিং জোরদার করতে তাগিদ দেওয়া হয়েছে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ বলেন, সরকার কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রয়োজনীয় সুযোগ-সুবিধা বৃদ্ধিতে সোচ্চার রয়েছে। ভবিষ্যতে এই খাতের যে ব্যাপক প্রসার ঘটতে যাচ্ছে সে জন্য ভোকেশনাল শিক্ষকদের নিজেদের প্রস্তুত করে তুলতে হবে।

আরও পড়ুন : শিশুদের স্কুলমুখী করতে অভিনব উদ্যোগ

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন— কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ সানোয়ার হোসেন, কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ডক্টর মোরাদ হোসেন মোল্লা, আইডিইবির সভাপতি এ কে এম এ হামিদ, আইডিইবির সাধারণ সম্পাদক মোহাম্মদ শামসুর রহমান, ভোকেশনাল শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ আবুল কালাম ও সংগঠনের সাধারণ সম্পাদক প্রণব কুমার।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড