• মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসএসসির অ্যাডমিট কার্ড বিতরণ ২০ জানুয়ারি

  শিক্ষা ডেস্ক

১৬ জানুয়ারি ২০২০, ১৫:৪৬
এসএসসি পরীক্ষা
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা (ছবি :সংগৃহীত)

২০২০ সালের এসএসসি পরীক্ষার অ্যাডমিট কার্ড আগামী ২০ জানুয়ারি থেকে বিতরণ শুরু করবে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। এ দিন কেন্দ্র সচিবরা বোর্ড থেকে কেন্দ্রের সব পরীক্ষার্থীদের প্রবেশপত্র সংগ্রহ করবেন। 

আগামী মঙ্গলবার (২১ জানুয়ারি) কেন্দ্রের অধীনে থাকা স্কুলগুলোতে অ্যাডমিট কার্ড বিতরণ করা হবে। এরপর প্রবেশপত্রে ভুল থাকলে ২২ থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত বোর্ডে তা সংশোধনের আবেদন করতে পারবেন প্রতিষ্ঠান প্রধানরা। ঢাকা বোর্ড থেকে এ সংক্রান্ত চিঠি কেন্দ্র সচিবদের কাছে পাঠানো হয়েছে।

২০ জানুয়ারি বোর্ডের মাধ্যমিক পরীক্ষা শাখা থেকে এসএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণ করা হবে। কেন্দ্র সচিব নিজে অথবা তার প্রাধিকারপ্রাপ্ত কোনো শিক্ষক (স্বাক্ষর সত্যায়িতসহ) অফিস সময়ে বোর্ড থেকে প্রবেশপত্র সংগ্রহ করবেন। ২১ জানুয়ারি তিনি কেন্দ্রের অধীন প্রতিষ্ঠানগুলোতে এসএসসির প্রবেশপত্র বিতরণ করবেন। এছাড়া কেন্দ্র সচিব বা তার প্রাধিকারপ্রাপ্ত কোনো শিক্ষক ব্যতীত অন্য কাউকে প্রবেশপত্র দেওয়া হবে না বলেও চিঠিতে জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

আরও পড়ুন : এসএসসি পরীক্ষার্থী কমেছে সাড়ে ৮৭ হাজার

প্রবেশপত্রে কোনো ভুলত্রুটি থাকলে তা সংশোধনে ২২ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারির মধ্যে প্রতিষ্ঠান প্রধানদের বোর্ডের মাধ্যমিক শাখার উপপরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন করতে বলা হয়েছে। প্রবেশপত্র সংশোধন না করানোর ফলে পরীক্ষায় জটিলতা সৃষ্টি হলে প্রতিষ্ঠান প্রধানরা দায়ী থাকবেন বলেও জানিয়েছে ঢাকা বোর্ড।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড