• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৫তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণদের সনদ দেবে ১৯ জানুয়ারি

  শিক্ষা ডেস্ক

১৬ জানুয়ারি ২০২০, ১৪:৫১
এনটিআরসিএ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (ছবি : সংগৃহীত)

আগামী ১৯ জানুয়ারির মধ্যেই ১৫তম শিক্ষক নিবন্ধনে চূড়ান্তভাবে উত্তীর্ণদের জাতীয় মেধা তালিকায় অন্তর্ভুক্ত করা হবে। স্কুল ও কলেজে নিবন্ধিতদের সনদও এ দিন থেকে সংশ্লিষ্ট জেলা শিক্ষা অফিসে পাঠানো শুরু হবে।

বুধবার (১৫ জানুয়ারি) ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

জানা গেছে, এই ১৫তম শিক্ষক নিবন্ধনে ১ হাজার ১৩০ জন প্রার্থী চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েছেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ভাইভায় অংশ নিয়েছিলেন ১৩ হাজার ৩৪৫ জন প্রার্থী। নিবন্ধনের ভাইভায় উত্তীর্ণের হার ৮৩ দশমিক ৪০ শতাংশ।

এনটিআরসিএ চেয়ারম্যান এস এম আশফাক হুসেন গণমাধ্যমকে জানান, ১৯ জানুয়ারি থেকে এনটিআরসিএর কার্যালয়ে এসে গণবিজ্ঞপ্তিতে নিয়োগে আবেদনে আগ্রহী প্রার্থীরা সনদ সংগ্রহ করতে পারবেন। সনদ সংগ্রহ করে স্কুল পর্যায়-২ এর ট্রেডগুলোতে উত্তীর্ণ প্রার্থীরা বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন বলে জানান তিনি।

আগামী ১৯ জানুয়ারির (রবিবার) মধ্যে ১৫তম শিক্ষক নিবন্ধনে চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের জাতীয় মেধা তালিকায় অন্তর্ভুক্ত করা হবে। এ লক্ষ্যে ইতোমধ্যে কাজ শুরু করেছে এনটিআরসিএর কর্মকর্তারা।

১৫তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা গত ১২ নভেম্বর শুরু হয়ে ৫ জানুয়ারি শেষ হয়। এর আগে গত ২২ অক্টোবর ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

লিখিত পরীক্ষায় ১৩ হাজার ৩৪৫ জন উত্তীর্ণ হন। গত ২৬ ও ২৭ জুলাই ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।

আরও পড়ুন : রাজধানীতে ৩ দিনব্যাপী ফুলকি-খেলাঘর ডিজিটাল শিশুশিক্ষা মেলা

লিখিত পরীক্ষায় স্কুল পর্যায়ে ১০ হাজার ৯৬৮ জন, স্কুল পর্যায়-২ এ ৭৭০ জন এবং কলেজ পর্যায়ে ১ হাজার ৬০৭ জন প্রার্থী উত্তীর্ণ হয়ে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছিলেন । ১ লাখ ২১ হাজার ৬৬০ জন ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় অংশ নেন। ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ১০ দশমিক ৯৭ শতাংশ প্রার্থী উত্তীর্ণ হয়েছিলেন।

ওডি/এসজেএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড