• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজধানীতে ৩ দিনব্যাপী ফুলকি-খেলাঘর ডিজিটাল শিশুশিক্ষা মেলা

  শিক্ষা ডেস্ক

১৬ জানুয়ারি ২০২০, ১২:৫৪
মেলা
ফুলকি-খেলাঘর ডিজিটাল শিশুশিক্ষা মেলা (ছবি : সংগৃহীত)

রাজধানী মিরপুরে আগামী ১৭ থেকে ১৯ জানুয়ারি আয়োজিত হতে যাচ্ছে ‘ফুলকি-খেলাঘর ডিজিটাল শিশুশিক্ষা মেলা-২০২০’।

ফুলকি খেলাঘর আসরের প্রথম সম্মেলন ও ফুলকি স্কুলের ১৩ বছর পূর্তি উদযাপন উপলক্ষে এই শিশুশিক্ষা মেলার আয়োজন করা হচ্ছে। মধ্যপীরেরবাগের ফুলকি ক্যাম্পাসে ১৭ জানুয়ারি সকাল ১০টায় শিশু-কিশোরদের প্রতিযোগিতার মধ্য দিয়ে মেলা শুরু হবে।

এ মেলায় থাকছে আধুনিক তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞানভিত্তিক ডিজিটাল কর্মমুখী শিক্ষায় প্রয়োজনীয় উপকরণ ও সামগ্রী প্রদর্শনী। সঙ্গে আরও থাকছে শিশু-কিশোরদের আনন্দ-বিনোদনের বর্ণাঢ্য অনুষ্ঠানমালা, শিশুতোষ ও শিক্ষামূলক বই, যাদু, পাজল ও কম্পিউটার গেমস্, ফাইভ-ডি মুভি ও চলচ্চিত্র প্রদর্শনী, সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা, খেলাধুলা, পিঠা উৎসব, ডিজিটাল শিক্ষা, শিশুকল্যাণ ও মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক তিনটি সেমিনার, প্যারেন্টিং কনফারেন্স এবং ১৫ গুণীজনকে সম্মাননা প্রদান।

এছাড়া মেলায় এলাকার পাঁচ শতাধিক শিশু-কিশোরকে বিনামূল্যে চক্ষু, ডেন্টাল ও স্বাস্থ্যসেবা এবং গুড়ো দুধ বিতরণ করা হবে। পাশাপাশি ডিজিটাল কনটেন্ট, স্ক্র্যাচ প্রোগ্রামিং ও স্ক্র্যাচ সফটওয়্যারের মাধ্যমে প্রজেক্ট তৈরির প্রশিক্ষণ, বছরব্যাপী শিক্ষা ও সাংস্কৃতিক কার্যক্রমে সহায়তা ও বৃত্তি প্রদান কর্মসূচির অংশ হিসেবে শিক্ষাসামগ্রী বিতরণ, ক্রেস্ট ও সনদপত্র দেওয়া হবে।

আরও পড়ুন : জাতীয় বিশ্ববিদ্যালয়ের দুর্নীতি তদন্তে দুদক

প্রতিদিন সন্ধ্যায় মেলার উৎসবমঞ্চে রয়েছে মনোজ্ঞ শিশু-কিশোর সাংস্কৃতিক অনুষ্ঠান ও ফ্রি র‌্যাফেল ড্র। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

ওডি/এসজেএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড