• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষায় হেলথ কার্ড

  শিক্ষা ডেস্ক

১৫ জানুয়ারি ২০২০, ২২:৪৪
হেলথ কার্ড
শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা চলছে (ছবি : সংগৃহীত)

চাঁপাইনবাবগঞ্জে শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষায় হেলথ কার্ড বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। এ কার্ডের মাধ্যমে একজন শিক্ষার্থী রক্তস্বল্পতা, চোখের সমস্যা, শ্রবণ জনিত সমস্যা, চর্মরোগ, দাঁতের সমস্যাসহ আরও অনেক রোগের চিকিৎসা পাবেন।

বুধবার (১৫ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় গ্রীনভিউ স্কুলের হলরুমে প্রায় আড়াইশ শিক্ষার্থীর উপস্থিতিতে এর উদ্বোধন করেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

জেলা প্রশাসক জানান, জেলা প্রশাসনের তিন বছর মেয়াদী কর্মপরিকল্পনার অংশ হিসেবে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ২০২১ সালের মধ্যে এসডিজিতে দৃশ্যমান অগ্রগতি সাধন করতে এমন উদ্যোগ। পর্যায়ক্রমে জেলার সকল স্কুলে এই সেবা চালু করা হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক জানান, এই উদ্যোগ এর জন্য ইতোমধ্যে ১০ হাজার হেলথ কার্ড ছাপানো হয়েছে। প্রতি বুধবার বিভিন্ন স্কুলে শিক্ষার্থীদের হেলথ চেকআপ করা হবে।

আরও পড়ুন : ক্ষুদে শিক্ষার্থীদের বহিষ্কার সংক্রান্ত বিধি বাতিল

এ সময় উপস্থিত ছিলেন- সিভিল সার্জন ডা. মো. জাহিদ নজরুল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম তাজকির-উজ-জামান, পৌর মেয়র মো. নজরুল ইসলাম, ভারপ্রাপ্ত জেলা মাধ্যমিক অফিসার মোহাম্মদ সাইফুল মালেক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্র নাথ উরাও ও গ্রীনভিউ স্কুলের প্রধান শিক্ষক রোকসানা আহমেদ প্রমুখ।

ওডি/জেআই

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড