• রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রাথমিকের ৬৬৯ শিক্ষকের ফল স্থগিতের নির্দেশ

  শিক্ষা ডেস্ক

১৫ জানুয়ারি ২০২০, ১৯:২৩
শিক্ষক নিয়োগের ফল স্থগিত
হাইকোর্ট (ছবি : সংগৃহীত)

বরগুনা ও নীলফামারী জেলার সহকারী শিক্ষক নিয়োগের ফল ৬ মাসের জন্য স্থগিত করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। প্রাথমিক বিদ্যালয়ের নিয়োগ নীতিমালা না মানায় এ আদেশ দেওয়া হয়। এতে নীলফামারীর ২৬৬ জন এবং বরগুনার ৪০৩ জন সহকারী শিক্ষকর রয়েছেন।

বুধবার (১৫ জানুয়ারি) এ সংক্রান্ত এক রিট আবেদনের প্রাথমিক শুনানিতে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট রেজাউল করিম ও ব্যারিস্টার বাবুল আহমেদ।

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ বিধিমালা ২০১৩ এর ৭ ধারায় বলা হয়েছে, এই বিধিমালার অধীন সরাসরি নিয়োগযোগ্য পদগুলির ৬০ শতাংশ মহিলা প্রার্থীদের দ্বারা, ২০ শতাংশ পৌষ্য প্রার্থীদের দ্বারা এবং বাকি ২০ শতাংশ পুরুষ প্রার্থীদের দ্বারা পূরণ করা হবে।

আরও পড়ুন : দুই জেলায় বন্ধ থাকছে শিক্ষক নিয়োগ

অ্যাডভোকেট রেজাউল করিম বলেন, গত ২৪ ডিসেম্বর ঘোষিত ফলে আইনের বিধান অনুসরণ করা হয়নি। তাই প্রতিকার চেয়ে নীলফামারীর ২০ জন এবং বরগুনায় ১ জন নিয়োগপ্রার্থী ওই ফলের বৈধতা নিয়ে হাইকোর্টে রিট দায়ের করেন। সে রিটের শুনানি নিয়ে আদালত ২ জেলার ফল স্থগিত করে রুল জারি করেন।

প্রসঙ্গত, গত ২৪ ডিসেম্বর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষায় ১৮ হাজার ১৪৭ জন প্রার্থীকে বাছাই করে ফল প্রকাশ করে।

ওডি/জেআই

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড