• শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বদনাম নিয়ে ঢুকেছি, পজিটিভ ফিডব্যাক চাই’

  শিক্ষা ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ১৭:১০
শিক্ষা ভবনের বদনাম
মাউশির নতুন সচিব মাহবুব হোসেন (ছবি : সংগৃহীত)

মাউশির নতুন সচিব মাহবুব হোসেন বলেছেন, বদনাম নিয়ে এখানে ঢুকেছি। যাবার আগে পজিটিভ ফিডব্যাক চাই। সবাই বলবেন যে, শিক্ষা ভবন বদলে গেছে। মুজিববর্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে অন্তত একটি নতুন সেবা চালু করার আহ্বান জানাচ্ছি।

সোমবার (১৩ জানুয়ারি) ঢাকা টিচার্স ট্রেনিং কলেজ অডিটোরিয়ামে ই-নথি বিষয়ক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাউশির মহাপরিচালক ড. সৈয়দ মো. গোলাম ফারুক। এতে প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সারা দেশের ১২০টি সরকারি কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, আইসিটি শিক্ষক ও কর্মকর্তারাও অনুষ্ঠানে অংশ নেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের নতুন সচিব বলেন, মাউশি সম্পর্কে মানুষের মাঝে নেতিবাচক ধারণা রয়েছে। এমনকি আমারও রয়েছে। শিক্ষা ভবনে অবস্থিত মাউশি অধিদপ্তরের এই বদনাম ঘোচাতে হবে।

তিনি আরও বলেন, দেশের এমন কোনো পরিবার নেই যেখানে একজন শিক্ষক বা শিক্ষার্থী নেই। তারা আমার পরিবারেও আছেন। যেসব প্রতিষ্ঠান নিয়ে নেতিবাচক কথা বেশি হয়, মাউশি অধিদপ্তর তার একটি। এটি অনেকের কাছে কষ্টদায়ক হতে পারে। তবে ই-নথি ব্যবস্থাপনার যে কথা বলা হচ্ছে তা পুরোপুরি চালু হলে বাজারে যে নেতিবাচক কথা আছে তার মাত্রা কমতে শুরু করবে। এই নেতিবাচক ধারণা কমাতেই হবে।

আরও পড়ুন : ১৬ বছর পর বেতন ভাতা পাচ্ছেন ৩৬ শিক্ষক

উল্লেখ্য, শিক্ষা ভবনে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর রয়েছে। এই তিনটি প্রতিষ্ঠানের বিরুদ্ধেই শিক্ষক-শিক্ষার্থী তথা শিক্ষিত মানুষের রয়েছে নেতিবাচক ধারণা। শিক্ষা অধিদপ্তর ও ডিআইএর মহাপরিচালক, পরিচালকসহ গুরুত্বপূর্ণ পদগুলোতে রয়েছেন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজ ও স্কুলের শিক্ষকরা। আর ইইডিতে রয়েছেন প্রকৌশলীরা।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড