• শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

জরিমানাসহ এসএসসির ফরম পূরণের সময় বৃদ্ধি

  শিক্ষা ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ১২:৪১
এসএসসি পরীক্ষা
এসএসসি পরীক্ষায় জরিমানাসহ ফরম পূরণের সময় বাড়ানো হয়েছে (ছবি : সংগৃহীত)

এসএসসি পরীক্ষায় জরিমানাসহ ফরম পূরণের ফের সময় বাড়িয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

সোমবার (১৩ জানুয়ারি) থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত বিলম্ব ফিসহ ফরম পূরণ করা যাবে। আর ২৩ জানুয়ারি পর্যন্ত বিলম্ব ফিসহ সোনালী সেবার মাধ্যমে ফরম পূরণের ফি জমা দেওয়া যাবে। ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

জানা যায়, ১৩ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত ২০২০ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিলম্ব ফিসহ ফরম পূরণের সময় বাড়ানো হয়েছে। আর সোনালী সেবার মাধ্যমে বিলম্ব ফি জমা দেওয়া যাবে। এ দিকে আগামী ২০ জানুয়ারি থেকে এসএসসির অ্যাডমিট কার্ড বিতরণ করা হবে। আগামী ১ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে ২০২০ সালের এসএসসি পরীক্ষা। আর ২৩ থেকে ২৯ ফেব্রুয়ারির মধ্যে এসএসসির ব্যবহারিক পরীক্ষা গ্রহণ করা হবে।

বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে এসএসসির ফরম পূরণ বাবদ সর্বোচ্চ ১ হাজার ৯৭০ টাকা, ব্যবসায় শিক্ষা বিভাগের পরীক্ষার্থীদের থেকে সর্বোচ্চ ১ হাজার ৮৫০ টাকা ও মানবিক বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে সর্বোচ্চ ১ হাজার ৮৫০ টাকা ফি নিতে প্রতিষ্ঠানগুলোকে বলেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

আরও পড়ুন : বিদ্যালয়ে শীতবস্ত্র বিনিময় কর্নার স্থাপন করা হবে

এসএসসি পরীক্ষার ফি বাবদ শিক্ষার্থীদের কাছ থেকে পত্র প্রতি ১০০ টাকা, ব্যবহারিকের ফি বাবদ পত্র প্রতি ৩০ টাকা, অ্যাকাডেমিক ট্রান্সক্রিপ্টের ফি বাবদ পরীক্ষার্থী প্রতি ৩৫ টাকা মূল সনদ বাবদ শিক্ষার্থী প্রতি ১০০ টাকা, বয়েজ স্কাউট ও গার্লস গাইড ফি বাবদ ১৫ টাকা এবং জাতীয় শিক্ষা সপ্তাহ ফি বাবদ পরীক্ষার্থী প্রতি ৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া অনিয়মিত শিক্ষার্থীদের ক্ষেত্রে পরীক্ষার্থী প্রতি ১০০ টাকা অনিয়মিত ফি নির্ধারণ করা হয়েছে। এছাড়া জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীদের তালিকাভুক্তি ফি ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

ওডি/এসজেএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড