• সোমবার, ২৭ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৬  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিদ্যালয়বিহীন চা বাগানে বিদ্যালয় করা হবে

  শিক্ষা ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ১১:১৫
চা বাগান
চা বাগান (ছবি : সংগৃহীত)

যে সকল চা বাগানে প্রাথমিক স্কুল নেই সে সব বাগানে স্কুল করা হবে বলে জানিয়েছেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন। 

বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভায় গতকাল প্রধান অতিথির বক্তব্যে বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী এসব কথা বলেন। 

তিনি বলেছেন, সরকার চা-শ্রমিকদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে কাজ করছে। ইতোমধ্যে চা শ্রমিকদের স্বার্থে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। এমনকি চা শিল্পের উন্নয়নে চোরাই পথে ভারত থেকে চা-পাতা আসা বন্ধ করতে হবে। ভারতীয় পা-পাতা আসা বন্ধে বিজিবিসহ সংশ্লিষ্টদের তাগিদ দেন তিনি।

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর চা-বাগানের নাচঘরে জাতীয় সঙ্গীত পরিবেশন ও পাঁয়রা উড়িয়ে বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভার উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী।

আরও পড়ুন- বিদ্যালয়ে শীতবস্ত্র বিনিময় কর্নার স্থাপন করা হবে

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব, বাংলাদেশ চা সংসদের চেয়ারম্যান এম. শাহ আলম, শ্রম অধিদপ্তরের শ্রীমঙ্গল শাখার উপপরিচালক নাহিদুল ইসলাম, প্রমুখ। 

ওডি/এসজেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড