• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শূন্য পদে সহকারী শিক্ষকদের পদোন্নতি কার্যক্রম চলমান

  নিজস্ব প্রতিবেদক

১৩ জানুয়ারি ২০২০, ২০:৩৯
শিক্ষকের পদোন্নতি
সংসদ ভবন (ছবি : সংগৃহীত)

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, প্রধান শিক্ষকের পদোন্নতিযোগ্য শূন্য পদে সহকারী শিক্ষকদের মধ্য হতে পদোন্নতি/চলতি দায়িত্ব প্রদানের কার্যক্রম চলমান রয়েছে।

সোমবার (১৩ জানুয়ারি) জাতীয় সংসদে সরকারি দলের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরীর প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ তথ্য জানান। স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরীর সভাপতিত্বে বিকালে এ অধিবেশন শুরু হয়।

গণশিক্ষা প্রতিমন্ত্রী জানান, ২০১৮ সালের ৩০ জুন পর্যন্ত প্রধান শিক্ষকের সরাসরি নিয়োগযোগ্য ৩ হাজার ৭১৬টি শূন্য পদে (৩৫ শতাংশ) ৩৭তম বিসিএস থেকে নিয়োগের জন্য পিএসসির সুপারিশ পাওয়া গেছে। প্রধান শিক্ষকের শূন্যপদ পূরণের কার্যক্রমও চলমান রয়েছে। এছাড়া প্রধান শিক্ষকের পদোন্নতিযোগ্য শূন্য পদে সহকারী শিক্ষকদের মধ্য থেকে পদোন্নতি/চলতি দায়িত্ব প্রদানের কার্যক্রম চলমান।

আরও পড়ুন : শূন্যপদে শিক্ষক নিয়োগের নিদের্শনাবলি

সরকারি দলের আরেক সদস্য মোরশেদ আলমের স্বাক্ষরতা বিষয়ক এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জানান, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর সর্বশেষ তথ্যানুযায়ী (২০১৮) দেশে স্বাক্ষরতার হার ৭৩ দশমিক ৯ শতাংশ। এ হার বৃদ্ধির জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

ওডি/জেআই

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড