• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন মহাপরিচালক ফসিউল্লাহ

  শিক্ষা ডেস্ক

১৩ জানুয়ারি ২০২০, ১৫:২১
মো. ফসিউল্লাহ্
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন মহাপরিচালক মো. ফসিউল্লাহ্ (ছবি : সংগৃহীত)

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন মহাপরিচালক (ডিজি) পদে নিয়োগ পেয়েছেন ব্যানবেইসের মহাপরিচালক মো. ফসিউল্লাহ্। বাংলাদেশ শিক্ষা, তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালককে বদলিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার।

রবিবার (১২ জানুয়ারি) গ্রেড-১ পদে পদোন্নতি দিয়ে অধিদপ্তরের মহাপরিচালক নিয়োগ দেয় জনপ্রশাসন মন্ত্রণালয়। মো. ফসিউল্লাহ্ ২০১৪ সালের ১৯ নভেম্বর ব্যানবেইসের পরিচালক পদে যোগদান করেন।

ব্যানবেইসে যোগ দেওয়ার আগে তিনি আইসিটি বিভাগের আওতায় ইনফো সরকার ফেস-২-এর উপ-প্রকল্প পরিচালক পদে ছিলেন। এছাড়া ২০০৭ থেকে ২০১২ পর্যন্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ইউনেস্কোর ফোকাল পয়েন্ট হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

ময়মনসিংহ জেলার সন্তান ফসিউল্লাহ্ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। নবম ব্যাচের সদস্য হিসেবে ১৯৯১ সালে বিসিএস প্রশাসন ক্যাডারে যোগ দেন।

আরও পড়ুন : মামলার ফাঁদে প্রাথমিকের শিক্ষক নিয়োগ

এর আগে তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবের একান্ত সচিব, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে উপ-পরিচালকসহ বিভিন্ন মন্ত্রণালয় এবং মাঠ প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

মো. ফসিউল্লাহ্ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা। আমি প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সর্বাত্মক চেষ্টা করব।

ওডি/জেআই

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড