• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জনপ্রতি ৩ হাজার টাকায় পিইসির প্রশংসাপত্র!

  শিক্ষা ডেস্ক

০৮ জানুয়ারি ২০২০, ১৯:১০
অভিযোগ
অভিযোগকৃত আদর্শ ইসলামিক স্কুল (ছবি : সংগৃহীত)

পিইসির প্রশংসাপত্র বাবদ অভিভাবকদের কাছ থেকে জনপ্রতি ৩ হাজার টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। লালমনিরহাট জেলা শহরের হাড়িভাঙ্গা এলাকায় আদর্শ ইসলামিক স্কুলের বিরুদ্ধে এমন অভিযোগ তুলেছে অভিভাবক ও এলাকাবাসী।

জানা যায়, ওই স্কুল থেকে চলতি বছর ২৫ জন শিক্ষার্থী প্রাথমিক শিক্ষা সমাপনি পরীক্ষায় (পিইসি) অংশগ্রহণ করে। শতভাগ পাস করার পাশাপাশি জিপিএ-৫ পায় ২০ জন পরীক্ষার্থী। জেলার সকল প্রতিষ্ঠান প্রশংসাপত্র বিনা মূল্যে সরবরাহ করলেও আদর্শ ইসলামিক স্কুলে শিক্ষার্থী প্রতি বিনা রশিদে ৩ হাজার টাকা ফি আদায় করছেন বলে অভিভাবকদের অভিযোগ। টাকা সংগ্রহ করতে না পারায় অনেক দরিদ্র শিক্ষার্থী প্রশংসাপত্র নিতে পারছে না।

এ বিষয়ে অভিভাবক সোহরাব হোসেন বলেন, আমার দুই মেয়ে স্বর্না ও বন্যা এ প্রতিষ্ঠান থেকে পিইসি পাস করে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তির সুযোগ পেয়েছে। কিন্তু দুই মেয়ের প্রশংসাপত্র নিতে ৬ হাজার টাকা লাগবে। প্রশংসাপত্র নতুন প্রতিষ্ঠানে জমা না দিলে মেয়েদের ভর্তি বাতিল করা হবে।

আরও পড়ুন : বেতন-ভাতা বঞ্চিত প্রাথমিকের ৮৭২ শিক্ষক

আদর্শ ইসলামি স্কুলের প্রধান শিক্ষক এরশাদুল হক দাবি করেন, ৩ হাজার নয়, মাত্র ৩শ টাকা নেওয়া হয়েছে প্রশংসাপত্র বাবদ।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম নবী বলেন, প্রশংসাপত্র বাবদ অর্থ নেওয়ার কোনো নিয়ম নেই। বিষয়টি জানার পর আদর্শ ইসলামিক স্কুলের কর্তৃপক্ষকে জবাব দাখিলের জন্য বলা হয়েছে। তদন্ত করে জেলা প্রশাসকের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড