• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রাথমিকের প্রধান শিক্ষকরা দশম গ্রেড পাবে : গণশিক্ষা প্রতিমন্ত্রী

  শিক্ষা ডেস্ক

০৮ জানুয়ারি ২০২০, ১৬:৩১
গণশিক্ষা প্রতিমন্ত্রী
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন (ছবি : সংগৃহীত)

সরকারি প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষকদের ভবিষ্যতে দশম গ্রেড দেওয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

মঙ্গলবার (৭ জানুয়ারি) গোপালগঞ্জে মিড ডে মিল উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মুজিববর্ষ উপলক্ষে দেশের ১৬টি উপজেলায় একযোগে মিড ডে মিল উদ্বোধন করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, শিক্ষকদের মধ্যে নানা ধরনের অসন্তোষ রয়েছে। বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে সময় সময় তারা আন্দোলন করেন। তাদের যৌক্তিক দাবিগুলো আমরা বাস্তবায়ন করছি। ইতোমধ্যে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের গ্রেড বাড়ানো হয়েছে। বর্তমানে প্রধান শিক্ষকদের ১১ গ্রেড ও সহকারী শিক্ষকদের ১২ গ্রেডে উন্নীত করা হয়েছে। ভবিষ্যতে প্রধান শিক্ষকরা দশম গ্রেড পাবে।

শিক্ষকদের যৌক্তিক দাবি সম্পর্কে তিনি বলেন, আমরা চাই শিক্ষকরা আমাদের সন্তানদের সঠিক মানুষ হিসেবে গড়ে তুলুক। পরবর্তী প্রজন্মকে যদি সঠিক মানুষ হিসেবে গড়ে তোলা সম্ভব না হয়, তবে বঙ্গবন্ধুর আদর্শ রক্ষা করা সম্ভব হবে না।

মো. জাকির হোসেন বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ শিক্ষার্থী ভর্তি নিশ্চিত করতে ও ঝরে পড়ার হার কমিয়ে আনতে মিড ডে মিল কার্যক্রম চালু করা হচ্ছে। বর্তমানে দেশের ১৬টি উপজেলার ২ হাজার ১৬৬টি বিদ্যালয়ের ৪ লাখ ১০ হাজার ২৩৮ শিক্ষার্থীকে এই কার্যক্রমের আওতায় আনা হয়েছে। আর গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলার ৩৩টি বিদ্যালয় মিড ডে মিল কার্যক্রমের আওতায় এসেছে। পর্যায়ক্রমে দেশের সব প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

আরও পড়ুন : সেসিপের আওতায় শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তি

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম-আল-হোসেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (চলতি দায়িত্ব) সোহেল আহমেদ ও গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

এ সময় বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মাঠ পর্যায়ের কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড