• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষকের বদলি ঠেকাতে শিক্ষার্থীদের স্মারকলিপি

  শিক্ষা ডেস্ক

০৬ জানুয়ারি ২০২০, ১৭:১১
শিক্ষার্থীদের স্মারকলিপি
জেলা প্রশাসকের কাছে শিক্ষার্থীদের স্মারকলিপি (ছবি : সম্পাদিত)

প্রিয় শিক্ষকের বদলি ঠেকাতে জেলা প্রশাসকের (ডিসি) কার্যালয়ে উপস্থিত হয়ে স্মারকলিপি দিয়েছে ঝিনাইদহ সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রবিবার (৫ জানুয়ারি) দুপুরে বিদ্যালয়টির প্রায় ২০০ শিক্ষার্থী জেলা প্রশাসকের কাছে গিয়ে স্মারকলিপি দেয়।

জানা যায়, ঝিনাইদহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী শিক্ষক মো. নাজমুল ইসলামকে ফরিদপুরের কামারখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বদলি করা হয়েছে। বদলির খবর শুনে ক্ষোভ সৃষ্টি হয় বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে। ওই শিক্ষক শিক্ষার্থীদের কাছে খুবই জনপ্রিয়।

বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী জিনিয়া ও জেসি বলেন, নাজমুল স্যার আমাদের সবার প্রিয়। স্যার ক্লাসে খুবই সুন্দরভাবে পাঠদান করান। যার ফলে আমরা খুবই সহজভাবে জটিল বিষয় শিখতে পারছি। কিন্তু স্যারের বদলির কথা জানতে পেরে খুবই কষ্ট পেয়েছি। আমরা চাই স্যার আমাদের স্কুলেই থাকুক। তার বদলি বাতিলের জন্য আমরা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক লক্ষ্মী রানী পোদ্দার বলেন, শিক্ষার্থীরা মূলত তাদের প্রিয় শিক্ষকের বদলির আদেশ স্থগিতের জন্যই এ স্মারকলিপি দিয়েছে। বাস্তবিক অর্থে নাজমুল সাহেব তার পাঠদানের দক্ষতার কারণে শিক্ষার্থীদের কাছে খুবই প্রিয় একজন শিক্ষক। তার বদলির খবরে আমাদেরও খুব খারাপ লাগছে।

আরও পড়ুন : হঠাৎ শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন স্থগিত

ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বলেন, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বাংলার সহকারী শিক্ষক মো. নাজমুল ইসলাম বদলি হয়েছেন। এই বদলির আদেশ স্থগিতের জন্য ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আমার কাছে একটি স্মারকলিপি দিয়েছে। আমি স্মারকলিপি গ্রহণ করেছি এবং শিক্ষার্থীদের আশ্বাস দিয়েছি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অবহিত করব।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড