• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিইসির প্রশ্নপত্র ফাঁস, তিন শিক্ষক বরখাস্ত

  শিক্ষা ডেস্ক

১৩ ডিসেম্বর ২০১৯, ১১:৪২
সমাপনী পরীক্ষা
প্রাথমিক সমাপনী পরীক্ষা (ছবি : সংগৃহীত)

প্রাথমিক সমাপনী পরীক্ষার দুই কেন্দ্রে প্রশ্নপত্র ফাঁসসহ অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় তিন শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা তিন জনই যশোরের মণিরামপুর উপজেলায় কর্মরত।

জানা যায়, চলতি বছর (২০ নভেম্বর) পিইসির সাধারণ বিজ্ঞান পরীক্ষায় উপজেলার পোড়াডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ধর্ম পরীক্ষার দিন মশ্মিমনগর কেন্দ্রে প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটে। বিজ্ঞানের প্রশ্ন কেন্দ্রে আসার পর কেন্দ্র সচিব পরিমল বাবুর মাধ্যমে চলে যায় পার্শ্ববর্তী বাগডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সৌমিত্রের হাতে। তিনি প্রশ্নের সমাধানকৃত উত্তর পত্র একই এলাকার আড়সিংগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফটোকপি মেশিনে চারটি কপি করেন।

বরখাস্ত হওয়া শিক্ষকরা হলেন- উপজেলার বাগডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সৌমিত্র রায়, মশ্মিমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনিরুজ্জামান এবং হাজরাকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শ্যামল কুমার সরকার।

কেন্দ্র সচিবের উপস্থিতিতে পরীক্ষার হলে উত্তর পত্র সরবরাহের খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান ঝটিকা অভিযান চালান। তিনি আড়সিংগাড়ী বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিবের কাছ থেকে উত্তরপত্র উদ্ধার করেন। ওই দিনই ইউএনও আহসান উল্লাহ শরিফীর নির্দেশে জড়িতদের শিক্ষা অফিসে তলব করা হয়। এ সময় সহকারী শিক্ষক সৌমিত্রসহ ঘটনার সঙ্গে জড়িত ১৮ শিক্ষক-কর্মচারীকে শোকজ করেন শিক্ষা কর্মকর্তা সেহেলী ফেরদৌস।

উপজেলা শিক্ষা অফিসার সেহেলি ফেরদৌস জানান, দুই কেন্দ্রে অনিয়মের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড