• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কুলে অনলাইন ভর্তির আবেদনে ব্যাপক সাড়া

  শিক্ষা ডেস্ক

০৯ ডিসেম্বর ২০১৯, ১২:৩২
প্রাথমিক শিক্ষার্থীরা
প্রাথমিক শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

সরকারি প্রাথমিক ও মাধ্যমিক স্কুলে অনলাইন ভর্তির আবেদন প্রক্রিয়ায় সারাদেশে ব্যাপক সাড়া মিলেছে। আগামী ১৪ ডিসেম্বর আবেদনের শেষ দিন। এরই মধ্যে বিভিন্ন শ্রেণিতে লটারি ও ভর্তি পরীক্ষার জন্য আবেদন পড়েছে ২১ লাখেরও বেশি।

রবিবার (৮ ডিসেম্বর) রাতে আবেদনের সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) ও টেলিটক সূত্রে এমন তথ্য পাওয়া গেছে।

অনলাইন আবেদন প্রক্রিয়ায় ব্যাপক সাড়া পাওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন অধিদপ্তরের মাধ্যমিক শাখার কর্মকর্তারা। তারা জানান, টেলিটকের মাধ্যমে ভর্তির আবেদন নেওয়া হচ্ছে। তাই প্রতিষ্ঠানগুলোতে ভর্তির আবেদন নিয়ে কোনো রকমের ঝামেলা পোহাতে হচ্ছে না। যেভাবে সাড়া মিলছে তাতে শেষ ছয় দিনে আবেদনের সংখ্যা ৫০ লাখের কাছাকাছি চলে যেতে পারে।

অধিদপ্তর সূত্রে জানা যায়, গত ১ ডিসেম্বর থেকে শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া। চলবে ১৪ ডিসেম্বর মধ্যরাত পর্যন্ত। টেলিটকের নির্ধারিত ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করা যাচ্ছে। এবারও দ্বিতীয় থেকে অষ্টম শ্রেণিতে ভর্তি করা হবে সরাসরি লিখিত পরীক্ষার মাধ্যমে। প্রথম শ্রেণিতে ভর্তি হবে লটারির মাধ্যমে। এবার প্রথমবারের মতো ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র পদ্ধতিতে পরিবর্তন আনা হয়েছে। সৃজনশীল বা রচনামূলক প্রশ্নের পরিবর্তে অল্প কথায় বা এক কথায় উত্তর দেওয়ার মতো প্রশ্ন থাকছে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড