• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপগঞ্জের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক মমিনুল ইসলাম

  শিক্ষা ডেস্ক

০৫ ডিসেম্বর ২০১৯, ১৫:৫৪
শ্রেষ্ঠ সহকারী শিক্ষক
রূপগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক মো. মমিনুল ইসলাম (ছবি : সংগৃহীত)

নারায়নগঞ্জের রূপগঞ্জ উপজেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯ উপলক্ষে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন মো. মমিনুল ইসলাম। তিনি আতলাশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন।

মমিনুল ইসলাম শিক্ষার্থীদের পাঠদানকে আকর্ষণীয় করতে শ্রেণিকক্ষে নিয়মিত মাল্টিমিডিয়া ব্যবহার করছেন। এ ছাড়াও প্রকৃতি পাঠ, সৌন্দর্যবোধ, স্বপ্নচার্ট ও লাইফ স্কিল ইত্যাদি বিষয়গুলো পাঠদানে সংযুক্ত করেছেন। তার উদ্ভাবিত ইনোভেশন স্বপ্নচার্টের ফলে শিক্ষার্থীদের লেখাপড়ার প্রতি আগ্রহ বৃদ্ধি পেয়েছে। তার উদ্যোগে বিদ্যালয়ে নির্মাণ করা হয়েছে শহীদ মিনার, গড়ে তোলা হয়েছে ফুলবাগান, পাশের ডোবা-নালা ভরাট করে তৈরি করা হয়েছে খেলার মাঠ।

মমিনুল ইসলাম নিজের দক্ষতা বৃদ্ধিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পানির ওপর এমফিল ডিগ্রি লাভ করেন। এ ছাড়াও ২০১৫ সাল থেকে তিনি শীতলক্ষ্যা বাঁচাও আন্দোলন করে যাচ্ছেন।

মমিনুল ইসলাম বলেন, ‘শিক্ষার্থীরা আমার প্রাণ। তাদের মঙ্গল এবং পরিবেশ রক্ষায় আজীবন কাজ করে যাব।’

রূপগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জাহেদা আখতার বলেন, ‘মমিনুল ইসলাম একজন আদর্শ শিক্ষক। তিনি বিদ্যালয়ে নিয়মিত পাঠদান ছাড়াও উপজেলা ও জেলা পর্যায়ে বিভিন্ন উন্নয়ন মেলা, ডিজিটাল মেলা, শিক্ষা উপকরণ মেলা ও মীনা প্রদর্শনীতে দায়িত্ব পালন করে আসছেন।’

ওডি/জেআই

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড