• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘দক্ষতার সঙ্গে কর্ম সম্পাদনে তথ্য প্রযুক্তির বিকল্প নেই’

  শিক্ষা ডেস্ক

০৪ ডিসেম্বর ২০১৯, ১২:৪০
(ইউজিসি)
বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ (ছবি : সংগৃহীত)

ডিজিটাল বিশ্বের সঙ্গে সবাইকে খাপ খাওয়ানোর পরামর্শ দিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ। তিনি বলেন, দক্ষতার সঙ্গে কর্ম সম্পাদনে তথ্য প্রযুক্তির বিকল্প নেই। তথ্য প্রযুক্তির জ্ঞান ছাড়া সমাজে টিকে থাকা সম্ভব নয়।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) ইউজিসির ডিজিটাল লাইব্রেরি বিষয়ে দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইউজিসি চেয়ারম্যান বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রাণ হচ্ছে গ্রন্থাগার। এর গুণগতমান পরিমাপের একটি উৎকৃষ্ট স্থান হলো গ্রন্থাগার। জ্ঞান অর্জনে ডিজিটাল লাইব্রেরি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন। ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো. আখতার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন এবং প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

কর্মশালায় বক্তারা দেশের সকল বিশ্ববিদ্যালয়ে তথ্য-প্রযুক্তি তথা ই-শিক্ষার ওপর গুরুত্বারোপ করেন। টেকসই প্রযুক্তি উদ্ভাবন ও প্রযুক্তি রপ্তানির লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কাজ করার আহ্বান জানান তারা।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড